ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

প্রধানমন্ত্রীর জন্মদিনে পথশিশুদের নিয়ে কেক কাটলেন পলক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৪, ২৮ সেপ্টেম্বর ২০২৩  
প্রধানমন্ত্রীর জন্মদিনে পথশিশুদের নিয়ে কেক কাটলেন পলক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিনে সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে কেক কাটলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ বৃহস্পতিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে পথশিশুদের নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালায় স্মার্ট চিলড্রেন কার্নিভালে  কেক কাটা ও বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় উপস্থিত সুবিধাবঞ্চিত শিশুদের প্রতিমন্ত্রী কেক খাইয়ে দেন এবং স্মার্ট চিলড্রেন কার্নিভালে স্থাপিত বিভিন্ন স্টলে গিয়ে শিশুদের সঙ্গে খেলায় অংশ নেন।    

এ সময় প্রতিমন্ত্রী বলেন, নগরীতে শিশুদের জন্য আয়োজন থাকে একেবারে কম। ভবিষ্যৎ বাংলাদেশের কর্ণধারদের আনন্দ দিতে তেমন উদ্যোগ নেই বললেই চলে। সেজন্যই বৈষম্যমুক্ত দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সুবিধাবঞ্চিত ও পথশিশুদের নিয়ে একটি আনন্দঘন পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করতে এই বিশেষ আয়োজন হাতে নিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। কেননা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন। ভবিষ্যৎ স্মার্ট বাংলাদেশ তৈরির জন্য রূপকল্প দিয়েছেন। ইন্টারনেট, বিদ্যুৎ সুবিধাসহ মৌলিক চাহিদা পূরণ করে আমাদের একটি মধ্যম আয়ের মর্যাদাশীল বাংলাদেশ উপহার দিয়েছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ২১ বার মৃত্যুর মুখোমুখি হয়েও এদেশের মানুষের পাশ থেকে কখনো সরে যাননি। জনগণকে উন্নত আধুনিক জীবন উপহার দেয়ার জন্য তিনি নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন। সুখ-স্বাচ্ছন্দ্য বিসর্জন দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা ভবিষ্যৎ প্রজন্মের সামনে সিম্পল লিভিং হাই থিংকিং জীবন দর্শন দিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন মেধা-শ্রম দিয়ে, অসাধ্য সাধনের মাধ্যমে কীভাবে সংগ্রামী জীবনে জয়ী হওয়া যায় তা ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে আইসিটি বিভাগ ‘শেখ হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’ তৈরি করেছে।

উল্লেখ্য, গতকাল বাংলা একাডেমির এই চিত্রশালায় দেশে এই প্রথমবারের মতো আইসিটি বিভাগের উদ্যোগে শুরু হয়েছে ৪ দিনের ‘স্মার্ট চিলড্রেন কার্নিভাল’। কার্নিভালে শিশুদের বিভিন্ন ধরনের ইন্টারেক্টিভ গেমিংসহ খেলার মাধ্যমে পরিবেশ, স্বাস্থ্য, শিক্ষা ও ডিজিটাল সংযোগ নিয়ে জানা ও শেখার ব্যবস্থা রয়েছে। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আইসিটি সচিব মো. সামসুল আরেফিন, বিসিসি নির্বাহী পরিচালক রণজিৎ কুমারসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

হাসান/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়