ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সরকারি খরচে দুর্গাপূজায় মন্দিরে সিসি টিভির ব্যবস্থা করার দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২৯ সেপ্টেম্বর ২০২৩  
সরকারি খরচে দুর্গাপূজায় মন্দিরে সিসি টিভির ব্যবস্থা করার দাবি

আসন্ন দুর্গাপূজায় প্রতিটি স্থায়ী ও অস্থায়ী মন্দিরে সরকারি খরচে সিসি টিভির ব্যবস্থা করাসহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানায় সংগঠনটি। পাশাপাশি দুর্গাপূজায় ৩ দিনের সরকারি ছুটি ঘোষণা, দ্রুত সংখ্যালঘু কমিশন বাস্তবায়ন এবং ডিজিটাল নিরাপত্তা আইন সবার জন্য সমান প্রয়োগের দাবিও জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংগঠনের নির্বাহী মহাসচিব ও মুখপাত্র পলাশ কান্তি দে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। 

বক্তব্যে বলা হয়, অল্প কয়েক দিনের মধ্যে সারা দেশে শুরু হতে যাচ্ছে হিন্দু সম্প্রদায়ের সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ইতোমধ্যে মন্দিরে প্রতিমা বানানোর কাজ শুরু হয়েছে। দুর্গাপূজা ও নির্বাচন দুটি বিষয় নিয়ে হিন্দু সম্প্রদায়ের অতীত অভিজ্ঞতা মোটেই সুখকর নয়। কারণ পূজার আগে ও পরে এবং যে কোনো নির্বাচনের আগে ও পরে হিন্দু সম্প্রদায় এবং তাদের স্থাপনার ওপর আঘাত নিয়মিত ভাবে হচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন জেলায় প্রতিমা বানানোর সময় প্রতিমা ভাঙচুর করা হয়েছে। এরই মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সন্নিকটে। তাই এবার পুজা মণ্ডপ এবং হিন্দু সম্প্রদায়ের স্থাপনা সাম্প্রদায়িক শক্তির লক্ষ্যবস্তুতে পরিণত হতে পারে। এই পরিস্থিতিতে এই উৎসবের নিরাপত্তা নিয়ে হিন্দু সম্প্রদায় উদ্বিগ্ন। 

সংবাদ সম্মেলনে দুর্গাপূজায় তিন দিনের সরকারি ছুটি, প্রত্যেকটি স্থায়ী ও অস্থায়ী পূজা মন্দিরে সরকারি খরচে সিসি ক্যামেরার ব্যবস্থাসহ প্রতিটি মন্দিরে পূজার ১০ দিন আগে থেকে পূজা চলাকালীন নিরাপত্তা জোরদার, সংখ্যালঘু সুরক্ষা আইন ও সংখ্যালঘু কমিশন গঠনের দ্রুত বাস্তবায়ন ও ডিজিটাল নিরাপত্তা আইন সবার জন্য সমান প্রয়োগ করার দাবি জানানো হয়।  

অনতিবিলম্বে তারা সরকারের পক্ষ থেকে তাদের দাবি পূরণসহ অন্যান্য বিষয়ে সুস্পষ্ট বক্তব্য আশা করছেন। অন্যথায় আগামী ১৩ অক্টোবর দাবি আদায়ের স্বপক্ষে ঢাকাসহ দেশব্যাপী হিন্দু মহাজোট মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করবে বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়।

সাংবাদিক সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়। এ সময় আরও অনেকে উপস্থিত ছিলেন।

 
 

মামুন/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়