ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হিন্দুদের নিরাপত্তা নিশ্চিতে লন্ডনে পররাষ্ট্রমন্ত্রীর কাছে পিটিশন

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৪, ১ অক্টোবর ২০২৩  
হিন্দুদের নিরাপত্তা নিশ্চিতে লন্ডনে পররাষ্ট্রমন্ত্রীর কাছে পিটিশন

যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি বংশোদ্ভূত হিন্দুদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন’-এর নেতারা লন্ডন সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় তারা উল্লেখযোগ্য অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের পাশাপাশি ধর্মনিরপেক্ষ ও নিপীড়নমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় তার দৃষ্টান্তমূলক পদক্ষেপের প্রশংসা করেন।

রোববার (১ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, হিন্দু অ্যাসোসিয়েশনের নেতারা দুর্গাপূজা এবং আসন্ন নির্বাচনের সময় বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন। পররাষ্ট্রমন্ত্রী তাদের আশ্বস্ত করেন যে, দুর্গাপূজা এবং আসন্ন নির্বাচনের সময় হিন্দুদের সুরক্ষায় কঠোর সতর্কতামূলক ব্যবস্থা এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী ধর্মীয় সম্প্রীতি ও নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের অঙ্গীকারের ওপর জোর দেন। বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন পররাষ্ট্রমন্ত্রীকে হিন্দু ও অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের মূল্যবোধ রক্ষায় তার সমর্থন ও অঙ্গীকারের জন্য ধন্যবাদ জানান। হিন্দু অ্যাসোসিয়েশন তাদের আত্মীয়দের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে পররাষ্ট্রমন্ত্রীর কাছে একটি পিটিশন হস্তান্তর করে।

সাক্ষাৎকালে অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান প্রশান্ত দত্ত পুরকায়স্থ, ভাইস চেয়ারম্যান রবিন পাল, হারাধন ভৌমিক ও প্রশান্ত কুমার দত্ত, সাধারণ সম্পাদক সুজিত চৌধুরী, কোষাধ্যক্ষ বিশ্বজিৎ দে, যুগ্ম কোষাধ্যক্ষ কঙ্কন কান্তি ঘোষ, মহিলা সাংগঠনিক সম্পাদক বাপ্পি দাম, অর্জুন কুমার দত্ত, সুশান্ত কুমার হালদার ও ড. দেবব্রত চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়