ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘অর্থনৈতিক উন্নয়নের ছোঁয়া দেশের প্রতিটি সেক্টরেই লেগেছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩১, ১০ অক্টোবর ২০২৩  
‘অর্থনৈতিক উন্নয়নের ছোঁয়া দেশের প্রতিটি সেক্টরেই লেগেছে’

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, অর্থনৈতিক উন্নয়নের ছোঁয়া দেশের প্রতিটি সেক্টরেই লেগেছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) একটি হোটেলে ঢাকা ওয়াসা এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মধ্যে এক সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এতে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি শেলডন ইয়েট, এশিয়ান উন্নয়ন ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর এডিমন জিনটিং।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে পুনর্গঠনে হাত দিয়ে যখন সামনের দিকে এগিয়ে নিচ্ছিলেন তখনই ষড়যন্ত্রকারীদের বুলেটে তাকে প্রাণ দিতে হয়। সেই ষড়যন্ত্র এখনও থেমে নেই। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশের অর্থনৈতিক উন্নতি হচ্ছে তখন ষড়যন্ত্রকারীরা আবার মাথাচাড়া দিয়ে উঠছে। আজকে এখানে আমরা সমবেত হয়েছি ঢাকা ওয়াসা ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মধ্যে পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে। আজ এটি সম্ভব হয়েছে কারণ আমরা অর্থনৈতিকভাবে সেই সক্ষম অবস্থায় পৌঁছাতে পেরেছি যে সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে কাজ করতে পারি। মন্ত্রী আশা প্রকাশ করেন, এই ধরনের উদ্যোগের ফলে পরিবেশের ভারসাম্যের সাথে সাথে মানুষ সুন্দর পরিবেশে বাঁচার সুযোগ পাবে।

মেট্রোরেল, এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল, পদ্মা ব্রিজের মতো প্রকল্পগুলো দেশের যোগাযোগ ব্যবস্থায় আমল পরিবর্তন আনবে উল্লেখ করে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, যোগাযোগ ব্যবস্থার যখন উন্নতি হয় সাথে সাথে মানুষের জীবনযাত্রার মান এবং অর্থনৈতিক উন্নতি সাধিত হয়।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়