ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘মুজিব: একটি জাতির রূপকারে’র প্রিমিয়ার শোতে প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ১২ অক্টোবর ২০২৩   আপডেট: ১০:২৪, ১২ অক্টোবর ২০২৩
‘মুজিব: একটি জাতির রূপকারে’র প্রিমিয়ার শোতে প্রধানমন্ত্রী

ফাইল ছবি

বাংলা‌দেশের স্থপ‌তি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের জীবনের ওপর ভি‌ত্তি ক‌রে নি‌র্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চি‌ত্রের প্রিমিয়ার শো‌তে উপ‌স্থিত হ‌য়ে‌ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

বৃহস্প‌তিবার সকালে রাজধানীর আগারগাঁও‌য়ে বাংলা‌দেশ ফিল্ম আর্কাই‌ভে উপ‌স্থিত হন তি‌নি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক নিয়ে আলোচনা চলছে অনেকদিনই হলো। অপেক্ষা ছিল প্রেক্ষাগৃহে কবে মুক্তি পাবে সিনেমাটি। সেই অপেক্ষা শেষ হলো। শুক্রবার হ‌লে মুক্তি পাচ্ছে 'মুজিব: একটি জাতির রূপকার'।

এরই মধ্যে ইউটিউবে মুক্তি পেয়েছে সিনেমাটির ট্রেইলার, যা এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা তৈরি করেছে।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

এছাড়াও অন্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

উল্লেখ্য, ভারতের মুম্বাইয়ে 'মুজিব' সিনেমার দৃশ্যধারণের কাজ শুরু হয় ২০২১ সালের জানুয়ারিতে। শেষ হয় ওই বছরের ডিসেম্বরে।

/পার‌ভেজ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়