ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

দেশবাসীকে হলে গিয়ে ‘মুজিব’ বায়োপিক দেখার আহ্বান প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ১২ অক্টোবর ২০২৩   আপডেট: ১২:০৬, ১২ অক্টোবর ২০২৩
দেশবাসীকে হলে গিয়ে ‘মুজিব’ বায়োপিক দেখার আহ্বান প্রধানমন্ত্রীর

ছবি: সংগৃহীত

বাংলা‌দেশের স্থপ‌তি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের জীবনের ওপর ভিত্তি ক‌রে নি‌র্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি দেশবাসীকে হলে গিয়ে দেখার আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

এ সময় বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি নির্মিত হওয়ায় ভারতের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বাংলাদেশ-ভারত বন্ধুত্ব চির অটুট থাকুক, সেই প্রত্যাশা ব্যক্ত করেন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১০টায় আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে চলচ্চিত্রটির প্রিমিয়ার শোতে যোগ দেন প্রধানমন্ত্রী। সিনেমাটির সঙ্গে জড়িত শিল্পী ও কলাকুশলীরা এ সময় উপস্থিত ছিলেন।

সকাল ১০টা ১০মিনিটে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটির শুভ উদ্বোধন ঘোষণা করেন। সিনেমাটি আগামীকাল (শুক্রবার, ১৩ অক্টোবর) সারা দেশে ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পাচ্ছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির পরিচালক ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।

প্রিমিয়ার শো-তে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এর নির্মাণের সাথে যারা জড়িত সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এ সিনেমার নির্মাতা, প্রযোজনা সংস্থা, অভিনেতা-অভিনেত্রীসহ যারা সিনেমাটি নির্মাণে কাজ করেছেন সবাইকে ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা জানাই।

তিনি বলেন, ‘সিনেমাটি নির্মাণের শুরুতে কিছু বাধা এসেছিল, তবুও এটি শেষ হয়েছে। দেশবাসীর কাছে আমার আহ্বান, আপনারা এ সিনেমার মাধ্যমে অনেক কিছু জানতে পারবেন। আমার পরিবার, মা-বাবা সম্পর্কে জানতে পারবেন। যে ইতিহাস কখনো শোনেননি, তাও উঠে এসেছে এ সিনেমায়।’

এ সময় দেশবাসীকে শুক্রবার সিনেমা হলে গিয়ে সিনেমাটি দেখার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে, এক অনুষ্ঠানে অভিনেতা আরিফিন শুভ বলেন, ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি দেখতে আপনারা সবাই আসবেন সপরিবারে। এটি আমাদের দেশের গল্প, আমাদের জাতির পিতার গল্প। অনেক সুন্দর একটি সিনেমা; পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো।’

বাংলাদেশের ৬০ ভাগ ও ভারতের ৪০ ভাগ ব্যয়ে নির্মিত এ চলচ্চিত্রটির শ্যুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়; আর শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে।

এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয় শিল্পী।

পড়ুন: ‘মুজিব: একটি জাতির রূপকারে’র প্রিমিয়ার শোতে প্রধানমন্ত্রী

/পারভেজ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়