ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিশ্বের অনেক দেশ বাংলাদেশ নিয়ে স্বপ্ন দেখে: সালমান এফ রহমান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ১৪ অক্টোবর ২০২৩  
বিশ্বের অনেক দেশ বাংলাদেশ নিয়ে স্বপ্ন দেখে: সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান বলেছেন, বিগত সরকারের মতো আমরা বিশ্বের অন্য দেশে ভিক্ষা চাই না। শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ আজ রোল মডেল। পৃথিবীর অনেক দেশ আজ বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখে। এসব সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে। তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন বলেই আজ দেশে একের পর এক উন্নতি হচ্ছে। জাতি উন্নত হচ্ছে।

শনিবার (১৪ অক্টোবর) ঢাকার দোহার-নবাবগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগ আয়োজিত একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে সালমান এফ রহমান বলেন, আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। তাই, স্মার্ট দেশ গড়তে তোমাদের ভূমিকা অপরিসীম। আমাদের বয়স প্রায়ই শেষ, এখন তোমাদের সময়। বিশ্বে নতুন নতুন প্রযুক্তি আসছে। তাই, বিশ্ববাজারে টিকে থাকতে হলে স্মার্ট নাগরিক হতে হবে। এজন্য তোমাদের এগিয়ে আসতে হবে, তা না হলে আমরা পিছিয়ে পড়ব। আমরা পিছিয়ে থাকতে চাই না।

এর আগে, সালমান এফ রহমান শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেন। পরে বিকেলে একই মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে লালন ব্যান্ড সুমীর লালন গান পরিবেশন করা হয়।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়