ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

হাউজিং কোম্পানি মাঠ দখল করে প্লট বানাতে পারবে না : মেয়র আতিক

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৩, ১৮ অক্টোবর ২০২৩  
হাউজিং কোম্পানি মাঠ দখল করে প্লট বানাতে পারবে না : মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বিভিন্ন হাউজিং কোম্পানি তাদের প্রকল্পে মাঠ দেখায়, পার্ক দেখায়, রাস্তা-ঘাট-ড্রেন, বিনোদনের জায়গা দেখায়। সেসব দেখিয়ে কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিয়ে আসে। এতো সুযোগ-সুবিধা দেখে মানুষ যখন কিনতে শুরু করে ওমনি তারা মাঠটাকে প্লট করে ফেলে, খোলা জায়গাটা প্লট করে ফেলে এবং বেচে দেয়। কোনো অবস্থাতেই কোনো হাউজিং কোম্পানি মাঠ দখল করে প্লট বানাতে পারবে না। 

বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর রূপনগর এলাকার ইস্টার্ন হাউজিং-এ বিশিষ্ট নাগরিকদের নিয়ে আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, যেখানে খেলার মাঠ আছে সেগুলো অবৈধভাবে কেউ দখল রাখলে তা উদ্ধার করা হবে। রাজউককে এ ক্ষেত্রে আরো বেশি তৎপর হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, তদারকি করতে কোনো সমস্যা হলে আমরাই জনগণকে নিয়ে তদারকি করব। যে সব হাউজিং কোম্পানিগুলো যে পরিকল্পনা জমা দিয়ে অনুমোদন নিয়েছে তা সঠিকভাবে বাস্তবায়ন করতে হবে।

কোম্পানিগুলোর ব্যবসার জন্য সাধারণ মানুষ কষ্ট করছে, সাধারণ মানুষ সরকারকে দোষারোপ করছে- উল্লেখ করে মেয়র বলেন, জনগণ তো জানে না এই সুবিধা হাউজিংগুলো করে দিতে বাধ্য।

ডিএনসিসি মেয়র এ সময় অবৈধ দখলদারদের হুঁশিয়ারি দিয়ে বলেন, রুপনগর থেকে তুরাগ নদী পর্যন্ত খালের আশেপাশে কোনো বাড়ি তৈরি করা যাবে না। যারা করেছেন, উচ্ছেদ অভিযান শুরুর আগেই রাস্তা ও খালের আশেপাশের জায়গা খালি করে চলে যান। নাহলে বুলডোজার দিয়ে ভাঙচুর শুরু করলে কিছুই নিয়ে যেতে পারবেন না। 

তিনি আরো বলেন, জন্মনিবন্ধন নিতে ভোগান্তি হয় বিধায় অনেকেই অনলাইনে জন্মনিবন্ধন পছন্দ করেন না। তাই ওয়ার্ড কাউন্সিলরদের অধীনেই জন্ম নিবন্ধন হবে। কোনো জোন অফিসে যাওয়ার প্রয়োজন নেই।

পল্লবী ২য় পর্ব বাড়ি-ফ্ল্যাট মালিক সমিতির সভাপতি আমিনুল বাহারের সভাপতিত্বে সুধী সমাবেশে আরো বক্তব্য রাখেন, ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান, তত্ত্বাবদায়ক প্রকৌশলী খন্দকার মাহবুব আলম, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর তাইজুল ইসলাম চৌধুরী, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর তোফাজ্জল হোসেন টেনু প্রমুখ। 

 

মেয়া/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়