ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

তিতাস প্রকল্পের পুনঃখননের কাজ দ্রুত শেষ করার সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ১৯ অক্টোবর ২০২৩  
তিতাস প্রকল্পের পুনঃখননের কাজ দ্রুত শেষ করার সুপারিশ

তিতাস প্রকল্পের পুনঃখননের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করেছে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থাসংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) জাতীয় সংসদে একাদশ জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠক অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন রমেশ চন্দ্র সেন। বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মোহাম্মদ নজরুল ইসলাম, নুরুন্নবী চৌধুরী এবং বেগম সালমা চৌধুরী অংশগ্রহণ করেন। পানি সম্পদ মন্ত্রণালয়ের শেষ বৈঠকে ৩২তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে লক্ষ্মীপুর জেলার অন্তর্গত রামগতি ও কমলনগর উপজেলার বড়খেরী ও লুধুয়াবাজার এলাকা ভাঙন থেকে রক্ষাকল্পে মেঘনা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার মহানন্দা নদীর ড্রেজিং কাজ সমাপ্ত হওয়ায় কমিটির পক্ষ থেকে মন্ত্রণালয়কে ধন্যবাদ জ্ঞাপন করা হয় এবং রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের অগ্রগতি সম্পর্কে  আলোচনা করা হয়। 

এ ছাড়াও বৈঠকে কুমিল্লা জেলার লোয়ার তিতাস পুনঃখনন প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করা হয় এবং অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, পানি সম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়