ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

ব্যবসায়ীদের অতি মুনাফার মানসিকতা পরিহার করতে হবে: শিল্পমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩০, ১৯ অক্টোবর ২০২৩  
ব্যবসায়ীদের অতি মুনাফার মানসিকতা পরিহার করতে হবে: শিল্পমন্ত্রী

ব্যবসায়ীদের নিম্নমানের পণ্য উৎপাদন করে অতি মুনাফা করার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেছেন, নিম্নমানের পণ্য উৎপাদন করে অতি মুনাফা করার মানসিকতা পরিহার করুন। আমদানির ক্ষেত্রেও মানসম্মত পণ্য আমদানি করতে হবে। নিম্নমানের পণ্য আমদানি করে বাজারকে ডাম্পিং স্টেশনে পরিণত করা যাবে না।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআই প্রধান কার্যালয়ে বিশ্ব মান দিবস উপলক্ষে আয়োজিত ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে মান’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাতকরণে বিএসটিআই এবং ব্যবসায়ীদের সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, পণ্য ও সেবার গুণগত মান সুরক্ষা ও উন্নয়ন বিএসটিআইয়ের দায়িত্ব। এ প্রতিষ্ঠানের কর্মকাণ্ডের ওপর গুণগত শিল্পায়ন এবং জননিরাপত্তার বিষয়টি নির্ভর করে। এক্ষেত্রে কোনো ধরনের শৈথিল্য বা দায়িত্বহীনতা দেখা দিলে জাতি ক্ষতিগ্রস্ত হবে।

বিএসটিআই মহাপরিচালক আবদুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ফয়েজুল আমীন, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ব্যারিস্টার শামীম সাত্তার।

এছাড়া অনুষ্ঠানে বিএসটিআইয়ের সাবেক মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসেনসহ শিল্প মন্ত্রণালয় ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিএসটিআই কাউন্সিলের সদস্যবৃন্দ, মান প্রণয়নে বিশেষজ্ঞগণ, শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধি, স্টেকহোল্ডার ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়