ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

দুর্নীতিবিরোধী আন্দোলন করতে চাকরি ছেড়ে প্রেস ক্লাবে অবস্থান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ২৪ অক্টোবর ২০২৩  
দুর্নীতিবিরোধী আন্দোলন করতে চাকরি ছেড়ে প্রেস ক্লাবে অবস্থান

দুর্নীতি প্রতিরোধে ১১ দফা দাবি জানিয়েছেন জাহিদুল ইসলাম

টাঙ্গাইল সদরের পানিয়াবন্ধা গ্রামের জাহিদুল ইসলাম। ছোটবেলা থেকেই দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করে আসছেন। ঢাকা পলিটেকনিকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা শেষ করে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। কিন্তু, দুর্নীতির প্রতিবাদ করার বিষয়টি তার মনের মধ্যে কাজ করছিল। দুর্নীতির বিরুদ্ধে ভারতের বর্ষীয়ান নেতা আন্না হাজারের প্রতিবাদের বিষয়টি তাকে আরও অনুপ্রাণিত করে। ২০১২ সাল থেকে পুরোদমে দুর্নীতিবিরোধী আন্দোলন শুরু করেন জাহিদুল। এ আন্দোলন চালিয়ে যেতে চাকরি ছেড়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন তিনি।

মঙ্গলবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দেখা যায় জাহিদুল ইসলামকে। আন্না হাজারের মতো সাদা টুপি এবং পাঞ্জাবি পরে একটি ব্যানার সামনে নিয়ে বসে আছেন তিনি। ১ অক্টোবর থেকে তিনি এখানে অবস্থান করছেন। পুরো মাস এখানে থাকবেন বলে জানিয়েছেন জাহিদুল ইসলাম।

জাহিদুল ইসলাম বলেছেন, ছোটবেলা থেকে যেভাবে পেরেছি দুর্নীতির প্রতিবাদ করেছি। আন্না হাজারেকে দেখে আরও অনুপ্রাণিত হয়েছি। ভালো কাজ একা শুরু করতে হয়। দেখে মানুষ অনুপ্রাণিত হবে। নেতা হতে আসিনি। দুর্নীতিবিরোধী আন্দোলনকে সর্বজনীন আন্দোলনে পরিণত করতে চাই।

তিনি বলেন, দুর্নীতি না থাকলে দেশ ভালো থাকবে। কে ক্ষমতায় এলো আর কে গেলো, বড় বিষয় না। তবে, দুর্নীতিটা যেন কমে। দুর্নীতি কমলে শান্তিতে থাকতে পারব। দুর্নীতির বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। সাংবাদিকদের মাধ্যমে ম্যাসেজটা সমাজে পৌঁছে দিতে চাই।

জাহিদুল ইসলাম আরও বলেন, ‘এখানে এসে হেনস্থার শিকার হয়েছি। তবে, আমার কর্মসূচি চলবে।’ দুর্নীতি প্রতিরোধে ১১ দফা দাবি জানিয়েছেন তিনি।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়