ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

লৌহজংয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ৩ নভেম্বর ২০২৩  
লৌহজংয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন,‘ সরকার যুব ও ক্রীড়ার উন্নয়নসহ যোগাযোগ ব্যবস্থার অবকাঠামো উন্নয়নে বিপ্লব সৃষ্টি করেছে।’

শুক্রবার (৩ নভেম্বর) লৌহজং উপজেলা পরিষদ মিলনায়তনে লৌহজং উপজেলায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে খেলাধুলার মানোন্নয়নে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদীয় শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাগুফতা ইয়াসমিন এমিলি।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বিএনপির আমলে পরপর পাঁচ বার বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। তারা শুধু দুর্নীতি করেছে দেশের কোনো উন্নয়ন করে নাই। কিন্তু শেখ হাসিনা সরকার যুব ও ক্রীড়ার উন্নয়নসহ  যোগাযোগ ব্যবস্থার অবকাঠামো উন্নয়নে বিপ্লব সৃষ্টি করেছে। এরই ধারাবাহিকতায় পর্যায়ক্রমে মুন্সিগঞ্জের প্রতিটি উপজেলায়ও শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। নাগরিক সুবিধাকে একেবারে তৃণমূল পর্যায়ে নিয়ে যেতে পর্যায়ক্রমে জেলা উপজেলা ও ইউনিয়নে স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।  এছাড়াও সরকার বিশ্বব্যাংকের সহায়তায় প্রায় ৩ হাজার ৪০০ কোটি  টাকা ব্যয়ে আর্ন প্রজেক্ট চালু করেছে। 

তিনি বলেন, দেশের যুবসমাজের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে লৌহজংসহ দেশের প্রতিটি উপজেলায় শেখ জামাল যুব প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে। উপজেলাতেও এ কার্যক্রম বাস্তবায়িত হবে।

তিনি আরও বলেন, আজ লৌহজং ও টঙ্গীবাড়ী উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এই এলাকার জনগণের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হয়েছে।

এ সময়ে ভবিষ্যতেও মুন্সিগঞ্জ জেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।

এ সময়ে ভবিষ্যতেও মুন্সিগঞ্জ জেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারা দেশে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় ২য় ধাপে ১৮৬ টি উপজেলায় এই স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে মুন্সিগঞ্জের লৌহজং ও টঙ্গীবাড়ী উপজেলায় রয়েছে। এই দুটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ৩০ কোটি   টাকা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এই স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে। প্রতিটি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে খেলার মাঠ উন্নয়ন কাজসহ দুইতলা প্যাভিলিয়ান ভবন নির্মাণ, পাঁচ ধাপ বিশিষ্ট সাধারণ গ্যালারি নির্মাণসহ অন্যান্য উন্নয়নমূলক কাজ থাকবে।

এএএম/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়