ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘প্রতিবন্ধী ফাউন্ডেশন আইনে সরকারের কার্যক্রম আরও বেগবান হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ৪ নভেম্বর ২০২৩  
‘প্রতিবন্ধী ফাউন্ডেশন আইনে সরকারের কার্যক্রম আরও বেগবান হবে’

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আইন ২০২৩ একটি মাইলফলক। এ আইনের ফলে প্রতিবন্ধীদের কল্যাণে সরকারের কার্যক্রম আরও বেগবান হবে।

শনিবার (৪ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আইন ২০২৩ ঐতিহাসিক অর্জন ও উদযাপন শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রতিষ্ঠার পর থেকে প্রতিবন্ধীদের কল্যাণে এ ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার স্থায়ী ভবন নির্মাণ, থেরাপি সেন্টার প্রতিষ্ঠাসহ বহু কর্মকাণ্ডের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে প্রতিবন্ধীবান্ধব করেছে।

জাতীয় সংসদে এ আইন পাসের ফলে এর কর্মচারীরা নতুন উৎসাহ উদ্দীপনার সঙ্গে কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেন, প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আইন পাসের মাধ্যমে এ প্রতিষ্ঠানটি একটি আইনি কাঠামোর মধ্যে এলো। পাশাপাশি এ প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্টদের দায়িত্বও বাড়ল। প্রতিবন্ধীদের জন্য সরকারের গৃহীত কর্মসূচি আন্তরিকতার সঙ্গে বাস্তবায়ন করতে হবে।

অনুষ্ঠানে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র কর্মকর্তা কর্মচারী সোসাইটির সভাপতি ড. মো. রেজাউল কবিরের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সমাজকল্যাণ সচিব মো. খায়রুল আলম সেখ।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়