ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

শুদ্ধাচার পুরস্কার পেলেন ভূমি মন্ত্রণালয়ের পাঁচজন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ৭ নভেম্বর ২০২৩  
শুদ্ধাচার পুরস্কার পেলেন ভূমি মন্ত্রণালয়ের পাঁচজন

কর্মক্ষেত্রে শুদ্ধাচার চর্চার স্বীকৃতি হিসেবে ভূমি মন্ত্রণালয়ের পাঁচজন কর্মচারী ২০২২-২৩ অর্থবছরে জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন।

মঙ্গলবার (৭ নভেম্বর) সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা সনদ ও স্মারক তুলে দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান ভূমিমন্ত্রী। ভূমি সচিব মো. খলিলুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. নজরুল ইসলাম, উপ-সচিব ড. মো. রাজ্জাকুল ইসলাম, ব্যক্তিগত কর্মকর্তা মো. শাহজামাল, অফিস সহায়ক মো. আব্দুল বাছেদ এবং অফিস সহায়ক হাবিবা আক্তার নিজ নিজ ক্যাটাগরিতে শুদ্ধাচার পুরস্কার অর্জন করেন।

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্বাছ উদ্দিন, ঢাকার বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমানসহ অনুষ্ঠানে ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের চারটি স্তম্ভের মধ্যে স্মার্ট সরকার অন্যতম। কর্মক্ষেত্রে শুদ্ধাচার নিশ্চিত করা স্মার্ট সরকার স্থাপনে অপরিহার্য। আমাদের নিজ নিজ ক্ষেত্রে এমনভাবে কাজ করতে হবে যেন তা অনুজদের অনুপ্রাণিত করে। 

ভূমি মন্ত্রণালয় সেবামুখী, উল্লেখ করে ভূমিমন্ত্রী আরও বলেন, ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত দপ্তর/সংস্থায় কর্মরত সবাইকে আইনের মধ্যে থেকে সেবাগ্রহীতার সন্তুষ্টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করতে হবে।

প্রসঙ্গত, স্মার্ট সরকার স্তম্ভের বৈশিষ্ট্যের সাথে সামঞ্জস্যপূর্ণ উদ্যোগের মধ্যে আছে— সরকারি-বেসরকারি ১২টির অধিক দপ্তর-সংস্থার সঙ্গে ডাটার আন্তঃসংযোগ, ল্যামস’র আন্তঃসিস্টেমগুলোর মাধ্যমে আন্তঃযোগাযোগ, কিউআর কোড-ভিত্তিক খতিয়ান, দাখিলা ও ডিসিআর, দ্বিতীয় প্রজন্মের স্মার্ট মিউটেশন, স্মার্ট এলডি ট্যাক্স, স্মার্ট খতিয়ান, এলএসজি’র মাধ্যমে সকল ধরনের ডেটার আন্তঃসংযোগ, ২০টির অধিক এসওপি/গাইডলাইনের খসড়া প্রণয়ন।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়