ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

উপ-সচিব হিসেবে পদোন্নতি পেলেন ইমরুল কায়েস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ১১ নভেম্বর ২০২৩  
উপ-সচিব হিসেবে পদোন্নতি পেলেন ইমরুল কায়েস

এম এম ইমরুল কায়েস

উপ-সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব (এপিএস) এম এম ইমরুল কায়েস। শনিবার (১১ নভেম্বর) এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) হিসেবে নিয়োগ পান এম এম ইমরুল কায়েস। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তথ্য ও গণযোগাযোগ শাখা গত ৩০ মে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনে বলা হয়, ইমরুল কায়েসকে চার বছরের জন্য স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। সেখানে কর্মরত থাকাকালে তিনি সরকারি বিধি মোতাবেক বেতন ও ভাতা পাবেন।

২৮তম বিসিএসের তথ্য কর্মকর্তা ইমরুল কায়েস ২০১৬ সাল থেকে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি বাংলাদেশ বেতারের উপ-বার্তা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেন।

বীর মুক্তিযোদ্ধা বাবা ও রত্নগর্ভা মায়ের সন্তান ইমরুল কায়েস ১৯৭৮ সালে নড়াইলের নড়াগাতী থানার কামশিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি শৈশব ও কৈশোর কাটিয়েছেন খুলনা শহরে।

ইমরুল কায়েস জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। রাজধানীর কলেজ গেটে অবস্থিত ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে তিনি ইংরেজির খণ্ডকালীন প্রভাষক হিসবে কর্মজীবন শুরু করেন। বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) যোগ দেওয়ার আগে তিনি প্রায় সাড়ে পাঁচ বছর রাজধানীর বিভিন্ন বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকতা করেন।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়