ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

প্রথমবারের মতো সরাসরি তফসিল ঘোষণা করবেন সিইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ১৫ নভেম্বর ২০২৩   আপডেট: ১১:৫৮, ১৫ নভেম্বর ২০২৩
প্রথমবারের মতো সরাসরি তফসিল ঘোষণা করবেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টায়। দেশে প্রথমবারের মতো সরাসরি এই তফসিল ঘোষণা করা হবে। অতীতে রেকর্ড করা ভাষণের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনাররা জাতীয় নির্বাচনের তফসিল দিয়েছেন। 

পড়ুন: সন্ধ্যা ৭টায় তফসিল ঘোষণা

জানা গেছে, আজ বিকাল ৫টায় নির্বাচন কমিশনের ২৬তম সভায় মনোনয়নপত্র জমার শেষ সময়, বাছাই, প্রত্যাহারের শেষ দিন ও ভোটের দিনক্ষণ চূড়ান্ত হবে। তারপর সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দিয়ে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

বুধবার কমিশনের মুখপাত্র ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, অতীতে রেকর্ড করা ভাষণের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনাররা জাতীয় নির্বাচনের তফসিল দিলেও প্রথমবারের মতো নির্বাচন ভবন থেকে সরাসির সম্প্রচার হবে তফসিলসহ সিইসির ভাষণ।

এদিকে, তফসিল ঘোষণা ঘিরে নির্বাচন কমিশনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

তফসিল ঘোষণা উপলক্ষে ইসি ভবনে দর্শনার্থী প্রবেশেও কড়াকড়ি আরোপ করা হয়েছে। ইসির কর্মকর্তা, কর্মচারী ও গণমাধ্যমকর্মীরাও আইডি কার্ড ছাড়া প্রবেশ করতে পারছেন না।

হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়