ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাংবাদিকদের সত্য লিখতে হবে: মেয়র আতিক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৪, ২০ নভেম্বর ২০২৩   আপডেট: ২২:০২, ২০ নভেম্বর ২০২৩
সাংবাদিকদের সত্য লিখতে হবে: মেয়র আতিক

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে সোমবার (২০ নভেম্বর) শুরু হয়েছে ‘ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩’।

সোমবার দুপুরে পল্টন ময়দানে (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন) টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

এ সময় তিনি বলেন, মাদকমুক্ত সমাজ বিনির্মাণে খেলাধুলার বিকল্প নেই। ডিআইউর সুন্দর এই আয়োজন প্রশংসার দাবি রাখে।’ সাংবাদিকদের কল‌্যাণে সব সময় ডিআরইউ’র পাশে থাকার ঘোষণা দেন ডিএনসিসির মেয়র।

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়ে সাংবাদিকদের উদ্দেশে মেয়র আতিক বলেন, ‘সাদাকে সাদা বলতে হবে। সত‌্য যা, তা সত‌্যই, একে কোনো কিছু দিয়ে মিথ‌্যা বানানো যায় না। তাই, সব সময় সত‌্য লিখতে হবে, সেটা আমার বিরুদ্ধে হলেও। কোনোভাবে মিথ‌্যা তথ‌্য দিয়ে কিংবা অনুমাননির্ভর নিউজ যেন করা না হয়। তাতে ব‌্যক্তি ও সমাজ ক্ষতিগ্রস্ত হয়। এ বিষয়টি খেয়াল রাখতে হবে।’ তিনি কৃতি সাংবাদিকদের বিদেশ সফর ও পুরস্কৃত করার ইচ্ছা ব‌্যক্ত করেন।

ডিআরইউ‘র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন। ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব‌্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল।

উপস্থিত ছিলেন—আয়োজক সংগঠনের অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দিন, কল্যাণ সম্পাদক মো. তানভীর আহমেদ এবং কাযনির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান সুমন।

উদ্বোধনী দিনে মোট ১২টি ম্যাচ হয়েছে:


কালের কণ্ঠ বনাম আমাদের অর্থনীতি:
জয় দিয়ে মিডিয়া ডিআরইউ ক্রিকেট টুর্নামেন্ট শুরু করেছে কালের কণ্ঠ। আমাদের অর্থনীতিকে ২ রানে হারিয়েছে তারা। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৯ রান করে কালের কণ্ঠ। রাহেনুর ইসলাম সর্বোচ্চ ৪৫ রান করেন। জয়ের লক্ষ্যে ব্যাট করে ৭৭ রানে থামে আমাদের অর্থনীতি। ম্যাচসেরা হয়েছেন কালের কণ্ঠের রাহেনুর ইসলাম।

নিউজ ২৪ বনাম নয়া দিগন্ত:
নিউজ ২৪ জয় দিয়ে মিডিয়া টুর্নামেন্ট শুরু করেছে। নয়া দিগন্তকে ১০ উইকেটে পরাজিত করেছে তারা। টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৮ রান করে নয়া দিগন্ত। দলের পক্ষে মনিরুল ইসলাম রোহান সর্বোচ্চ ৪৮ রান করেন। ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করে শাওনের অপরাজিত ৭৯ রানে জয়ের বন্দরে পা রাখে নিউজ ২৪। ম্যাচসেরা হয়েছেন নিউজ ২৪-এর শাওন। বোলিংয়ে ১ উইকেটও নেন শাওন।

জিটিভি বনাম সময়ের আলো:
জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে জিটিভি। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৬ রান করে জিটিভি। দলের পক্ষে মাইনুল সর্বোচ্চ ৫২ রান করেন। ১১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮৯ রানে থামে সময়ের আলোর ইনিংস। ২৭ রানে ম্যাচ জিতে নেয় জিটিভি। ফিফটি হাঁকিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন জিটিভির মাইনুল ইসলাম।

বৈশাখী টিভি বনাম ভোরের কাগজ:
প্রথম ম্যাজে জয় পেয়েছে বৈশাখী টিভি। টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৭ রান করে বৈশাখী টিভি। দলের পক্ষে পার্থ সর্বোচ্চ ৫৫ রান করেন। ১০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩৮ রানে থামে ভোরের কাগজ। ৬৯ রানে ম্যাচ জিতে নেয় বৈশাখী টিভি। ফিফটি হাঁকিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন জয়ী দলের পার্থ।

মুখোমুখি বিজনেস পোস্ট ভোরের ডাক:
জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে বিজনেস পোস্ট। টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯৪ রান করে ভোরের ডাক। ৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বিজনেস পোস্ট। অপরাজিত ৩৪ রান ও ১ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন জয়ী দলের আরিফুর রহমান তুহিন।

খবর সংযোগ বনাম ভোরের আকাশ:
প্রথম ম্যাচে জয় পেয়েছে খবর সংযোগ। টসে জিতে প্রথমে ব্যাট করে ৫.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৪৯ রান করে টিম ভোরের আকাশ। ৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় খবর সংযোগ। অপরাজিত ৩৪ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন জয়ী দলের মোশকায়েত মাশরেক।

কালবেলা বনাম আজকালের খবর:
জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে কালবেলা। টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ৭৭ রান করে আজকালের খবর। ৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কালবেলা। ৪৭ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন জয়ী দলের শেখ হারুন।

আজকের পত্রিকা বনাম দৈনিক সংগ্রাম:
জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে আজকের পত্রিকা। টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ৮৬ রান করে আজকের পত্রিকা। ৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৮ রানে থামে দৈনিক সংগ্রাম। ২৮ রানে ম্যাচ জেতে আজকের পত্রিকা। ২৯ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন জয়ী দলের হুমায়ুন কবীর।

এনটিভি বনাম বাংলাদেশ প্রতিদিন:
জয় দিয়ে ওয়ালটন-ডিআরইউ ক্রিকেট টুর্নামেন্ট শুরু করেছে বাংলাদেশ প্রতিদিন। টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২ উইকেটে ৬৮ রান করে বাংলাদেশ প্রতিদিন। সর্বোচ্চ ২৪ রান করেন মেজবাউল হক। জবাবে ব্যাট করতে নেমে ৬১ রানে অলআউট হয় এনটিভি। ৭ রানে জিতে পরবর্তী রাউন্ডে উঠে বাংলাদেশ প্রতিদিন। ২৪  রান করে ম্যাচ শেরার পুরস্কার জিতে নেন প্রতিদিনে মেজবাউল হক।

দিনের ১০ম ম্যাচে যমুনা টিভি ও রাইজিংবিডি মুখোমুখি হবার কথা থাকলেও যমুনা টিভি মাঠে না আসায় ওয়াকওভার পেয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে যায় রাইজিং বিডি।

অবজারভার বনাম নিউএইজ:
টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২ উইকেটে ৯৮ রান করে নিউএইজ। সর্বোচ্চ ২৯ রান করেন ফয়েজ। জবাবে লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৯৮ রান তুলতে নির্ধারিত ওভার শেষ হয় অবজারভারের। ফলে খেলা গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে অবজারভারকে হারিয়ে পরবর্তী রাউন্ডে উঠে নিউএইজ।

দিনের ১২তম ম্যাচে মানবকণ্ঠ ঢাকা পোস্টের মুখোমুখি হবার কথা থাকলেও মাঠে আসেনি মানবকণ্ঠ। ফলে, ওয়াকওভার পেয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ঢাকা পোস্ট।

এবারে আসরে মেডিক্যাল সাপোর্ট দিচ্ছে বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশন (বিএফএ)। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএফএ’র সভাপতি ডা. আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক এম শাখাওয়াত হোসেন। এবার সর্বোচ্চ ৫৫টি গণমাধ্যমের কর্মীরা এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

নঈমুদ্দীন/এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়