ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বস্তির বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সহযোগিতার আশ্বাস তুর্কি রাষ্ট্রদূতের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ২১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:২৯, ২১ ডিসেম্বর ২০২৩
বস্তির বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সহযোগিতার আশ্বাস তুর্কি রাষ্ট্রদূতের

গুলশানে ডিএনসিসির প্রধান কার্যালয়ে মেয়র মো. আতিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন তুরস্কের রাষ্ট্রদূত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত রামিস সেন। এ সময় তিনি ডিএনসিসির আওতাধীন এলাকার বিভিন্ন বস্তিতে বসবাসকারী বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জীবনমান উন্নয়নে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর গুলশানে ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে মেয়রের সাক্ষাৎ করেন তুরস্কের রাষ্ট্রদূত।

সাক্ষাৎকালে রাষ্ট্রদূত গত ফেব্রুয়ারি মাসে শক্তিশালী ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে মানবিক সহায়তা দিয়ে পাশে দাঁড়ানোর জন্য ডিএনসিসির মেয়রকে ধন্যবাদ জানান।

এ সময় ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাবে প্রতিদিন অসংখ্য উদ্বাস্তু ঢাকায় প্রবেশ করে। বস্তিবাসীরা প্রতিনিয়ত নানা চ্যালেঞ্জের সম্মুখীন হন। ডিএনসিসির আওতাধীন বস্তিগুলোতে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জীবনমান উন্নয়নে সহযোগিতা প্রয়োজন। সহযোগিতা করা হলে এ শিশুরা নিজেদের পায়ে দাঁড়াতে পারবে।

বস্তিতে বসবাসকারী বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের দক্ষতা বৃদ্ধি, শিক্ষা সহায়তা, প্রশিক্ষণ, প্রয়োজনীয় সামগ্রী দেওয়াসহ ছোট ছোট খেলার মাঠ নির্মাণে যৌথভাবে কাজ করা বিষয়ে একমত পোষণ করেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম ও তুরস্কের রাষ্ট্রদূত রামিস সেন। এ ধরনের উদ্যোগের ফলে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলেও আশা ব্যক্ত করেন ডিএনসিসি মেয়র।

 ডিএনসিসির মেয়র বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান। তুরস্কের রাজধানী আঙ্কারায় আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য ও তার নামে একটি পার্ক করা হয়েছে। অন্যদিকে, তুরস্কের জাতির পিতা কামাল আতাতুর্কের নামে ঢাকার বনানীতে একটি সড়ক আছে। এছাড়াও বনানীর সড়কটির সংলগ্ন একটি পার্কও কামাল আতাতুর্কের নামে নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশে জলবায়ু পরিবর্তনের ফলে ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় ঢাকা ও আঙ্কারা যৌথভাবে কাজ করার মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়