ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান আর নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২৫ ডিসেম্বর ২০২৩  
সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান আর নেই

ফজলুর রহমান। ছবি: সংগৃহীত

সিটি গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

সোমবার (২৫ ডিসেম্বর) ভোর ৪টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান তিনি। সিটি গ্রুপের পরিচালক বিশ্বজিৎ সাহা এই তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন।

ফজলুর রহমান স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, ফজলুর রহমান রোববার অফিস করেছেন। আজ ভোরে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান।

সিটি গ্রুপের মালিকানাধীন সময় টিভির প্রতিবেদনে বলা হয়, পরিবার জানিয়েছে, আজ বাদ আসর গেন্ডারিয়া ধূপখোলা মাঠে ফজলুর রহমানের জানাজা অনুষ্ঠিত হবে।

ফজলুর রহমানের হাত ধরে ১৯৭২ সালের ৬ ফেব্রুয়ারি সরিষার তেল উৎপাদনের উদ্যোগ নেওয়ার মধ্যদিয়ে সিটি গ্রুপের কার্যক্রম শুরু হয় । প্রথম উদ্যোগ সফল হওয়ার পর সিটি গ্রুপ নতুন নতুন ক্ষেত্রে বিনিয়োগ শুরু করে। এ সময় মূলত উৎপাদন, শিল্পোদ্যোগ ও ট্রেডিংয়ে বিনিয়োগ করা হয়।  এখন সিটি গ্রুপ বাংলাদেশের শীর্ষ দশ শিল্পপ্রতিষ্ঠানের মধ্যে একটি।

নব্বই দশকের গোড়ার দিকে আরও প্রকল্প এবং উদ্যোগ হাতে নেয় সিটি গ্রুপ। বর্তমানে শিল্পগোষ্ঠীটির অধীনে রয়েছে ৪০টির বেশি প্রতিষ্ঠান। কাজ করছেন প্রায় ২৫ হাজার মানুষ। 

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়