ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

৩১৭৪০ কোটি টাকা ব্যয়ে ২০ ক্রয় প্রস্তাব অনুমোদন

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ২৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:২২, ২৭ ডিসেম্বর ২০২৩
৩১৭৪০ কোটি টাকা ব্যয়ে ২০ ক্রয় প্রস্তাব অনুমোদন

আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে ৫০ হাজার মেট্রিক টন করে মোট ১ লাখ মেট্রিক টন গম আমদানির ২টি প্রস্তাবসহ মোট ২০ ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় হবে ৩১ হাজার ৭৪০ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ২১০ টাকা।

বুধবার (২৭ ডিসেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় প্রস্তাবগুলোতে অনুমোদন দেওয়া হয়। সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভা শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

তিনি বলেন, আজ সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৪৩ম সভা অনুষ্ঠিত হয়েছে। ক্রয় কমিটির অনুমোদনের টেবিলে উপস্থাপিত ৩টিসহ ২০টি প্রস্তাব উপস্থাপন করা হয়। প্রস্তাবগুলোর মধ্যে বিদ্যুৎ বিভাগের ৪টি, খাদ্য মন্ত্রণালয়ের ২টি, বাণিজ্য মন্ত্রণালয়ের ২টি, শিল্প মন্ত্রণালয়ের ২টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২টি, স্থানীয় সরকার বিভাগের ২টি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ১টি, নৌপরিবহন মন্ত্রণালয়ের ১টি এবং বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের ১টি প্রস্তাব ছিল। টেবিলে উপস্থাপিত ৩ প্রস্তাবের মধ্যে সিভিল অ্যাভিয়েশনের ১টি এবং বাণিজ্য মন্ত্রণালয়ের ২টি প্রস্তাব ছিল।  ক্রয় কমিটির অনুমোদিত ২০টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৩১ হাজার ৭৪০ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ২১০ টাকা।

/হাসনাত/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়