ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

‘নির্বাচন কাভারে ইচ্ছুক বিদেশি সাংবাদিকদের অ্যাক্রেডিটেশন প্রক্রিয়া চলমান’

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ২৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:৫৬, ২৮ ডিসেম্বর ২০২৩
‘নির্বাচন কাভারে ইচ্ছুক বিদেশি সাংবাদিকদের অ্যাক্রেডিটেশন প্রক্রিয়া চলমান’

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের সংবাদ সংগ্রহে আগ্রহী বিদেশি সাংবাদিকদের ভিসা ও অ্যাক্রেডিটেশন প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিং উপলক্ষে এক লিখিত প্রশ্নের জবাবে এ তথ্য জানানো হয়। 

দিল্লিস্থ সাংবাদিকগণ যারা দক্ষিণ এশিয়া বিষয়ক বিভিন্ন সংবাদ সংগ্রহে কাজ করে থাকেন তারা জানিয়েছেন যে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের সংবাদ সংগ্রহের জন্য তারা নির্বাচন কমিশনের মাধ্যমে বাংলাদেশের ভিসার জন্য আবেদন করেছেন। তাদের তথ্যমতে, তাদের ভিসার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের ‘অনুমোদনপত্র’ লাগে, যেটি এখনো তারা পায়নি। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ‘অনুমোদনপত্র’ কবে পেতে পারেন?

এমন প্রশ্নের জবাবে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভিন্ন সংস্থার সাংবাদিকগণ বাংলাদেশ নির্বাচন কমিশনে আবেদন করেছেন। নির্বাচন কমিশন বিদেশি সাংবাদিকদের আবেদন নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে যাচাই-বাছাই করছে। প্রক্রিয়া সম্পন্ন হলে যাদের আবেদন গৃহীত হবে তাদের অ্যাক্রেডিটেশন প্রক্রিয়া শুরু করা হবে। ইতোমধ্যেই কিছু সংখ্যক সাংবাদিককে তাদের সংশ্লিষ্ট মিশনে ভিসার আবেদন পাঠাতে বাংলাদেশ নির্বাচন কমিশন ই-মেইলের মাধ্যমে অনুরোধ করেছে। 

এ ছাড়া, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীনে একটি মিডিয়া সেল এ ব্যাপারে কাজ করছে। এ বিষয়ে উক্ত সেলের সাথে যোগাযোগ করারও পরামর্শ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। 

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়