ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

চলছে ভোট গণনা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৪৭, ৭ জানুয়ারি ২০২৪
চলছে ভোট গণনা

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়েছে। এখন চলছে ভোট গণনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি জানিয়েছেন, এ নির্বাচনে ৪০ শতাংশ ভোট পড়েছে।

রোববার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। 

 দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন কয়েকটি সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হয়েছে। কয়েকটি আসনে শেষ মুহূর্তে সরে দাঁড়িয়েছেন স্বতন্ত্র এবং জাতীয় পার্টিসহ কয়েকটি দলের প্রার্থী।

ঢাকায় নির্বাচন পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেছে বিদেশি পর্যবেক্ষকদের একটি দল। তাদের ভাষ্য, স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

রাজধানীর দারুস সালামে বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নির্বাচন পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিমত প্রকাশ করেন।

ইউএস এসটিও’র ডেপুটি হেড অব মিশন টেরি এল ইসলে বলেছেন, ‘ভোটের পরিবেশ ভালো। মানুষ ভোট দিতে আসছে। সবকিছু ভালো মনে হয়েছে। আমরা যে কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করেছি, সেগুলোতে কোনো ত্রুটি চোখে পড়েনি।’  

অন্যদিকে, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, রংপুরে নির্বাচন সুষ্ঠু হলেও দেশের বিভিন্ন স্থান থেকে অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যাচ্ছে। কিছু কিছু জায়গায় নির্বাচন নিয়ে সকাল থেকে কারচুপির সংবাদও পাওয়া যাচ্ছে। 

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়