ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নির্বাচনি পোস্টার-ব্যানার অপসারণ শুরু করেছে ডিএনসিসি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ৯ জানুয়ারি ২০২৪  
নির্বাচনি পোস্টার-ব্যানার অপসারণ শুরু করেছে ডিএনসিসি

সরিয়ে নেওয়া হচ্ছে নির্বাচন উপলক্ষে তৈরি অস্থায়ী স্থাপনা। ছবি: ডিএনসিসির সৌজন্যে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে প্রার্থীদের প্রচার-প্রচারণায় ব্যবহৃত পোস্টার-ব্যানারসহ অন্যান্য প্রচারণাসামগ্রী অপসারণ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। 

রোববার (৭ জানুয়ারি) রাত থেকেই ডিএনসিসির আওতাধীন ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডের বিভিন্ন জায়গায় লাগানো পোস্টার-ব্যানার অপসারণের কাজ শুরু করেন সংস্থাটির পরিচ্ছন্নতাকর্মীরা।  

দ্রুত সময়ের মধ্যে ডিএনসিসির আওতাধীন এলাকার সকল পোস্টার-ব্যানার-ফেস্টুন অপসারণ করে শহরের পরিবেশ রক্ষা করার জন্য ডিএনসিসির বর্জ্য বিভাগকে নির্দেশ দেন মেয়র মো. আতিকুল ইসলাম। 

এ বিষয়ে মেয়র বলেন, পাঁচ বছর পর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন উপলক্ষে প্রার্থীরা তাদের প্রচারণায় পোস্টার ব্যানার ব্যবহার করেছে। আমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি, দ্রুত সময়ের মধ্যে সব পোস্টার-ব্যানার অপসারণ করার জন্য। সেই সঙ্গে বিভিন্ন দলের নেতাকর্মীসহ নগরবাসীকে অনুরোধ করছি- নির্বাচন শেষ, আর যত্রতত্র পোস্টার-ব্যানার লাগাবেন না। আমরা এই শহরকে নোংরা দেখতে চাই না। আমরা দৃশ্য দূষণ চাই না।

আমরা চিত্রকর্মের মাধ্যমে পিলারগুলো সুন্দর করে সাজিয়ে দিচ্ছি। নির্দিষ্ট জায়গায় পোস্টার লাগানোর জন্য পরীক্ষামূলকভাবে বেশ কিছু বোর্ডও বসানো হয়েছে। আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর একটি শহর গড়ে তুলতে চাই। ঢাকার সব উড়াল সড়কের পিলারগুলো চিত্রকর্মের মাধ্যমে নান্দনিকভাবে সাজিয়ে তোলা হবে বলেও জানান ডিএনসিসি মেয়র।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়