ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার শুভেচ্ছা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ১১ জানুয়ারি ২০২৪   আপডেট: ২০:২৯, ১১ জানুয়ারি ২০২৪
ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার শুভেচ্ছা 

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী গ্যাব্রিয়েল আতালকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়। 

‘বাংলাদেশ ফ্রান্সের সঙ্গে সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দেয়’ পুনর্ব্যক্ত করে নিজের স্বাক্ষরিত চিঠিতে শেখ হাসিনা বলেন, দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আমাদের গণতন্ত্র, টেকসই উন্নয়ন ও বৈশ্বিক শান্তির ভাগ করা মূল্যবোধের মধ্যে গভীরভাবে প্রোথিত।

শেখ হাসিনা ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও তার ২০২১ ও ২০২৩ সালে প্যারিস এবং ঢাকা সফরের কথাও চিঠিতে উল্লেখ করেন। তিনি বলেন, আমরা বহুমুখী বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করার সিদ্ধান্ত নিয়েছি। যেমন- জলবায়ু পরিবর্তন, শক্তি পরিবর্তন, আন্তর্জাতিক শান্তি বজায় রাখা ও টেকসই উন্নয়ন।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যমান অংশীদারত্বকে নতুন মাত্রায় নিয়ে যেতে বাণিজ্য, বিনিয়োগ, পানি-সম্পদ উন্নয়ন, বিমান চলাচল, প্রতিরক্ষা, জলবায়ু কর্মকাণ্ড এবং জ্ঞান আদান-প্রদানের ক্ষেত্রে নতুন সহযোগিতার অপার সম্ভাবনা রয়েছে।

শেখ হাসিনা ফরাসি প্রধানমন্ত্রী হিসেবে গ্যাব্রিয়েল আতালের সফলতা কামনা করেন। এ ছাড়া, বাংলাদেশ ও ফ্রান্সের জনগণের পারস্পরিক স্বার্থে তার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়