ঢাকা     বৃহস্পতিবার   ২৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১১ ১৪৩১

বিদ্যুৎ বিভাগের প্রতিমন্ত্রী নসরুল হামিদ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ১১ জানুয়ারি ২০২৪  
বিদ্যুৎ বিভাগের প্রতিমন্ত্রী নসরুল হামিদ

সরকারের নতুন মন্ত্রিসভায় বিদ্যুৎ বিভাগের দায়িত্ব পেয়েছেন ঢাকা-৩ আসনের (কেরানীগঞ্জ) সংসদ সদস্য নসরুল হামিদ। তিনি এবারও প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

২০১৪ সালের ৬ জানুয়ারি থেকে টানা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসছেন তিনি। তার আগে কেউ এই মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী হিসেবে এত লম্বা সময় ধরে দায়িত্ব পালন করেনি। তার হাত ধরেই দেশের শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত হয়েছে।

আরো পড়ুন:

১৯৬৪ সালের ১৩ নভেম্বর রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন নসরুল হামিদ। পিতা প্রয়াত অধ্যাপক হামিদুর রহমান, মহান মুক্তিযুদ্ধের আগে আওয়ামী লীগের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং পরবর্তীতে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। 

রাজনৈতিক জীবনে নসরুল হামিদ ১৯৯৪ থেকে ২০০১ সাল পর্যন্ত কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ছিলেন। ১৯৯৭ সালে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহকারী সেক্রেটারি নির্বাচিত হন এবং ১২ বছর এই দায়িত্ব পালন করেন। তিনি ২০০১ থেকে ২০১৩ সাল পর্যন্ত ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। ঢাকা-৩ আসন থেকে নবম জাতীয় নির্বাচনে জয়ী হওয়ার পর তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য হন।

ঢাকা/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়