ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের বরণ করছে বিভিন্ন মন্ত্রণালয়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ১৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৩৫, ১৪ জানুয়ারি ২০২৪
নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের বরণ করছে বিভিন্ন মন্ত্রণালয়

প্রথম দিনের অফিস শুরু করেছেন মন্ত্রিসভার নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা। তাদের বরণ করে নিতে আগে থেকেই প্রস্তুতি গ্রহণ করে বিভিন্ন মন্ত্রণালয়।

রোববার (১৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে একে একে মন্ত্রী প্রতিমন্ত্রীরা সচিবালয়ে প্রবেশ করেন। শীতের মধ্যেই মন্ত্রণালয়গুলোর সামনে ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের বরণ করে নিতে ফুল নিয়ে অপেক্ষা করতে থাকেন। সকাল থেকেই তাদের শুভেচ্ছা জানাতে আসেন মন্ত্রণালয়, বিভাগ, বিভিন্ন দপ্তর, অধিদপ্তরের কর্মকর্তা। পাশাপাশি এসেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

সকাল ১০টার আগেই সচিবালয় গাড়িতে পূর্ণ হয়ে যায়। নতুন মন্ত্রীদের আগমন উপলক্ষে ভোর থেকেই সচিবালয়ের ভেতরে তৎপর রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সকাল সোয়া ৯টায় আসেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। সকাল ১০টার দিকে কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ, ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সচিবালয় প্রবেশ করেন।

নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রীরা সচিবালয়ে প্রবেশ করে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। কথা বলেন সাংবাদিকদের সঙ্গেও। 

উল্লেখ্য, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মন্ত্রিসভা গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সন্ধ্যায় শপথও নিয়েছেন নতুন সদস্যরা। এরপর তাদের দায়িত্ব বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

আসাদ/ইভা


সর্বশেষ

পাঠকপ্রিয়