ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী

অনেক দেশই ভাবেনি ১৫ বছরে বাংলাদেশের এত উন্নয়ন হবে

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ১৪ জানুয়ারি ২০২৪  
অনেক দেশই ভাবেনি ১৫ বছরে বাংলাদেশের এত উন্নয়ন হবে

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর বাসভবনে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন সরকারপ্রধান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা বোধ নিয়ে কাজ করে যেতে হবে। অনেক দেশই ভাবতে পারেনি ১৫ বছরে বাংলাদেশের এত উন্নয়ন হবে। উন্নয়ন দেখে অনেকের মধ্যে পরশ্রীকাতরতা কাজ করে। 

রোববার (১৪ জানুয়ারি) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর বাসভবনে গোপালগঞ্জের (স্থানীয়) সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন সরকারপ্রধান।

তিনি বলেন, কিছু মানুষ সরকারের উন্নয়নের সমালোচনা করেই যাচ্ছে। তবে, তাদের কথায় কর্ণপাত না করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাব। 

দেশবাসীর উপকারে আসে এমন উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, শুধু টাকা খরচের জন্য নয়, প্রকল্প ফলপ্রসূ ও মানুষের উপকারে আসে কি না- সে বিষয়েও কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, যে কোনো প্রকল্প যখন আপনারা গ্রহণ করবেন, তখন মাথায় রাখবেন এটা বাস্তবায়ন হলে রেজাল্ট কী আসবে। সেখানে কত টাকা ব্যয় হবে। মানুষ কতটুকু লাভবান হবে বা দেশ কতটুকু লাভবান হবে। সেসব বিষয় যাচাই-বাছাই করে প্রকল্প গ্রহণ করতে হবে।

সভায় ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল বেলী আফিফাসহ জেলার সরকারি দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন।

ঢাকা/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়