ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সততার সঙ্গে দায়িত্ব পালনের অঙ্গীকার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ১৪ জানুয়ারি ২০২৪  
সততার সঙ্গে দায়িত্ব পালনের অঙ্গীকার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর

সততা ও নিষ্ঠার সঙ্গে মন্ত্রণালয়ের দায়িত্ব পালনের অঙ্গীকার ব্যক্ত করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নতুন মন্ত্রী মো. আব্দুর রহমান।

রোববার (১৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তর কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা জানান তিনি।

মন্ত্রণালয়ে যোগ দিয়ে মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন মন্ত্রী।

দায়িত্ব গ্রহণের প্রথম দিনে সকালে মন্ত্রণালয়ে আসেন নতুন মন্ত্রী মো. আব্দুর রহমান। এ সময় তাকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মোহা. সেলিম উদ্দিনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।

সমুদ্র থেকে মৎস্য আহরণ বৃদ্ধি করে সেটি বিদেশে রপ্তানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনের পরিকল্পনা রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় দেশের মানুষের আমিষের চাহিদা পূরণের পাশাপাশি সুন্দর জীবনযাপনে বড় সহায়ক ভূমিকা পালন করে। এ মন্ত্রণালয় এখন যেখানে আছে তার থেকে ভালো অবস্থানে উত্তরণ ঘটানো এবং এখান থেকে দেশের ১৮ কোটি মানুষ যাতে সুবিধা পায়, সেটি নিশ্চিত করার দিকে দৃষ্টি থাকবে।

বৈশ্বিক সংকট মোকাবিলায় উৎপাদনের ওপর জোর দেওয়া এবং দেশের মানুষের কাছে আমিষের সহজলভ্যতা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশের মানুষের কাছে আমিষ সহজলভ্য করার উপর গুরুত্বারোপ করার পরিকল্পনা রয়েছে। বিশেষ করে রমজান সামনে রেখে মাছ, মাংস, দুধ, ডিম ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ বিক্রির প্রাথমিক পরিকল্পনা রয়েছে মন্ত্রণালয়ের। যাতে এসব পণ্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে এবং এসব পণ্যের বাজার নিয়ন্ত্রণে থাকে। রপ্তানি পণ্য হিসেবে চিংড়ির মানোন্নয়নে তড়িৎ ব্যবস্থা গ্রহণের কথাও জানান মন্ত্রী।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি নিজেই সততার সঙ্গে কাজ করবো। মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থার কাজকর্মে গতিশীলতা ও জবাবদিহিতা নিশ্চিত করাসহ আরও উন্নততর জায়গা নিয়ে যাওয়ার চেষ্টা করবো।

গত ১০ জানুয়ারি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ফরিদপুর-১ (বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. আব্দুর রহমানকে মন্ত্রী হিসাবে নিয়োগ দেওয়া হয়। একইদিন এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। পরে গত ১১ জানুয়ারি বাংলাদেশ সরকারের মন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মো. আব্দুর রহমানকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করেন।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়