ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাজার তদারকি করবে খাদ্য অধিদপ্তরের চারটি দল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ১৬ জানুয়ারি ২০২৪  
বাজার তদারকি করবে খাদ্য অধিদপ্তরের চারটি দল

চালের দামের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার তদারকি করবে খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের চারটি দল।

ঢাকা মহানগরে চলমান ওএমএস কার্যক্রমে অধিকতর স্বচ্ছতা আনা ও বাজার তদারকি করতে আকস্মিক পরিদর্শনের জন্য খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ও উপ-পরিচালকদের সমন্বয়ে চারটি ভিজিলেন্স টিম গঠন করে মঙ্গলবার (১৬ জানুয়ারি) একটি আদেশ জারি করেছে খাদ্য অধিদপ্তর।

খাদ্য অধিদপ্তরের পরিচালক মাহবুবুর রহমান স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, ভিজিলেন্স টিমের কার্যপরিধির মধ্যে আছে—প্রতিদিন একটি টিম নির্ধারিত দিবসে খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের পরামর্শ মোতাবেক কমপক্ষে চারটি ওএমএস বিক্রয়কেন্দ্র (দোকান ও ট্রাকসহ) এবং দুটি বাজার পরিদর্শন করবে। নির্ধারিত ছক মোতাবেক পরিদর্শন প্রতিবেদন পরবর্তী কর্মদিবসের মধ্যেই খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর দাখিল করবে। প্রতিটি টিমের সমন্বয়কারী মাঝে মাঝে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকের অনুমতিক্রমে ভিজিলেন্স টিমের সঙ্গে পরিদর্শনে অংশ নেবে। এছাড়া, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশিত জরুরি পরিদর্শন কার্যক্রম পরিচালনা করবে।

উল্লেখ্য, দেশের জনগণকে ন্যায্যমূল্যে খাদ্য সহায়তা দেওয়ার লক্ষ্যে বর্তমানে ঢাকা মহানগরীসহ সব সিটি কর্পোরেশন এবং বিভাগীয় ও জেলা শহরে ওএমএস কার্যক্রমের চাল ও আটা বিক্রি করা হচ্ছে।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়