ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

শিশুদের চাহিদা অনুসারে নতুন প্রকল্প ও কর্মসূচি গ্রহণের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ১৮ জানুয়ারি ২০২৪  
শিশুদের চাহিদা অনুসারে নতুন প্রকল্প ও কর্মসূচি গ্রহণের নির্দেশ

শিশুদের চাহিদা অনুসারে নতুন প্রকল্প ও কর্মসূচি গ্রহণ করতে শিশু একাডেমিকে নির্দেশ দিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি)।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বাংলাদেশ শিশু একাডেমিতে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় এ নির্দেশ দেন তিনি।

প্রতিমন্ত্রী বলেছেন, শিশুদের শিক্ষা, পুষ্টি ও সুরক্ষায় কাজ করছে সরকার। পথশিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করতে হবে।

সিমিন হোসেন রিমি বলেছেন, পৃথিবীতে ভালো ও মন্দ—দুটিই থাকবে। শিশুদের গ্রহণ করতে হবে ভালোটা। তাহলেই আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারব, যেটাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন স্মার্ট বাংলাদেশ।

বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক। শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন একাডেমির সার্বিক কার্যক্রম, চলমান প্রকল্প ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন।

মতবিনিময় সভায় অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, অতিরিক্ত সচিব রওশন আরা বেগম, অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামানসহ শিশু একাডেমির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মতবিনিময় পর্ব শেষে ছিল শিশুদের পরিবেশনায় ‘উঠব জেগে, ছুটব বেগে’ শিরোনামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

হাসান/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়