ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

‘জনপ্রতিনিধিদের জবাবদিহিতার আওতায় আনা হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ১৯ জানুয়ারি ২০২৪  
‘জনপ্রতিনিধিদের জবাবদিহিতার আওতায় আনা হবে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা জনগণের সবচেয়ে কাছাকাছি থাকায় মানুষের সমস্যাগুলো তারা সবচেয়ে ভালোভাবে জানার সুযোগ পান। সেসব সমস্যা সমাধানে তারা আন্তরিক হলে অনেক উন্নয়ন স্থানীয় পর্যায়েই সম্ভব। তাই, আওয়ামী লীগ সরকারের এই শাসনামলে জনপ্রতিনিধিদের অধিকতর ক্ষমতায়ন করে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করা হবে। তবে, অনিয়ম করলে জনপ্রতিনিধিদের যথোপযুক্ত জবাবদিহিতার আওতায় আনা হবে।

শুক্রবার (১৯ জানুয়ারি) কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার পোমগাঁওয়ে নিজ বাড়িতে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী করায় স্থানীয়দের ধন্যবাদ জানিয়ে মো. তাজুল ইসলাম বলেন, লাকসাম-মনোহরগঞ্জের রাস্তা-ঘাট, স্কুল-কলেজসহ অসংখ্য অবকাঠামোগত উন্নয়ন সম্ভব হয়েছে নৌকা প্রতীকে ভোট দেওয়ার ফলে। ভবিষ্যতেও লাকসাম-মনোহরগঞ্জবাসীর আকাঙ্ক্ষা নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে যেন পূরণ করতে পারি, সেই দোয়া চাই।

নির্বাচন নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন বানচাল করার অনেক প্রচেষ্টা হয়েছে। কিন্তু, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের জনগণ সকল ষড়যন্ত্র রুখে দিয়েছে। 

মতবিনিময় সভা শেষে টানা দ্বিতীয়বার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হওয়ায় মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, ছাত্রলীগ এবং স্থানীয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন মো. তাজুল ইসলাম। 

এএএম/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়