ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

‘জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা উন্নয়ন কর্মকাণ্ডের চালিকাশক্তি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ২০ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:৪৮, ২০ জানুয়ারি ২০২৪
‘জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা উন্নয়ন কর্মকাণ্ডের চালিকাশক্তি’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারাই সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের মূল চালিকাশক্তি। জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা একসাথে প্রচেষ্টা নিলে যেকোনো অসাধ্য কাজও বাস্তবায়ন করা সম্ভব হয়। তাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত ও স্মার্ট বাংলাদেশে গড়ার যে লক্ষ্যমাত্রা আমাদের জন্য নির্ধারণ করে দিয়েছেন, তা সফল করতে গেলে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের একসাথে কাজ করতে হবে।

শনিবার (২০ জানুয়ারি) কুমিল্লার লাকসাম পৌর কনফারেন্স হলে কুমিল্লা জেলা, লাকসাম পৌরসভা, লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আব্দুল গাফফার খাঁন, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক মো. হারুন অর রশিদ মোল্লা, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. শরিফুল ইসলাম, কুমিল্লার সিভিল সার্জন ডা. নাছিমা আকতারসহ জেলা পর্যায়ের সব সরকারি দপ্তরের প্রধানগণ। জনপ্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনুস ভূঁইয়া, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন এবং লাকসাম পৌরসভার মেয়র মো. আবুল খায়ের।

সভায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে নিয়মিত বাজার তদারকি, নারী, শিশু ও বয়োজ্যেষ্ঠদের চিকিৎসাসেবার জন্য কমিউনিটি ক্লিনিকগুলোর সেবার মান উন্নতকরণ, সরকারি-বেসরকারি বিদ্যালয়ে নিয়মিত শিক্ষাদানের পাশাপাশি মান উন্নয়ন, কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরণ, রাস্তা-ঘাটসহ অবকাঠামোগত উন্নয়ন এবং স্যানিটেশন সেবায় মান বজায় রেখে কাজ করার নির্দেশনা দেওয়া হয়। 

সভায় কুমিল্লা জেলাকে মাদকমুক্ত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সরকারি কাজ নিম্নমানের করলে শাস্তি ও ঠিকাদারদের লাইসেন্স বাতিলের নির্দেশনা দেন স্থানীয় সরকারমন্ত্রী। শিক্ষার্থীদের ঝড়ে পড়ার কারণ অনুসন্ধান ও তার প্রতিকারে ব্যবস্থা করতে জেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন তিনি। 

একই দিন বিকেলে মন্ত্রী লাকসাম উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে মতবিনিময় সভায় অংশ নেন। এতে লাকসাম উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এএএম/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়