ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সমাজসেবার কাজে সবাইকে এগিয়ে আসতে হবে: দীপু মনি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ২১ জানুয়ারি ২০২৪  
সমাজসেবার কাজে সবাইকে এগিয়ে আসতে হবে: দীপু মনি

জ্ঞান ও দক্ষতা কাজে লাগিয়ে দেশ নির্মাণে আত্মনিয়োগের আহ্বান জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, দেশের ইতিহাস বুকে ধারণ করে মানুষের সেবায় সমাজসেবামূলক কাজে সবাইকে এগিয়ে যেতে হবে।

রোববার (২১ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা একাডেমিতে এক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন। সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব খায়রুল আলম সেখ।

মন্ত্রী বলেন, সরকারি কর্মচারীদের জ্ঞান ও দক্ষতার সঙ্গে সেবামূলক মানসিকতা নিয়ে জনগণের সেবা করতে হবে। ভবিষ্যতে স্মার্ট বাংলাদেশ গঠনে কর্মকর্তাদের সক্ষম হতে হবে। সরকার আর্থিক সচ্ছলতার দিকে নজর দিচ্ছে এটাতে সবাইকে মনোনিবেশ করতে হবে।

ব্যক্তিগত দক্ষতা কাজে লাগানোর আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, এখন স্মার্ট বাংলাদেশ গড়ার যাত্রা দক্ষতার সঙ্গে এগিয়ে নিতে হবে। নীতি নৈতিকতা ঠিক রেখে সেবা দেওয়ার মন মানসিকতা গড়তে হবে। একার পক্ষে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব নয়, সবাই মিলে কাজ করতে হবে। এজন্য সবাইকে পরিশ্রম করতে হবে। প্রয়োজনে মানুষের পাশে দাঁড়াতে হবে।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়