ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

বর্জ্যমুক্ত দেশ গড়ার আহ্বান পরিবেশমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ২৬ জানুয়ারি ২০২৪  
বর্জ্যমুক্ত দেশ গড়ার আহ্বান পরিবেশমন্ত্রীর

সঠিকভাবে বর্জ্য ব্যবস্থাপনা করে পরিচ্ছন্ন এবং বর্জ্যমুক্ত দেশ গড়তে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

তিনি বলেছেন, পরিচ্ছন্ন দেশ গড়তে ১০০ দিনের পরিকল্পনা ঘোষণা ক‌রে‌ছি। দেশের জনগণ সরকারের উদ্যোগের সঙ্গে একযোগে কাজ করলে বর্জ্যমুক্ত দেশ গড়া সম্ভব হবে।

শুক্রবার (২৬ জানুয়ারি) রাজধানীর মান্ডা হায়দার আলী স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থানীয় শীতার্ত মানুষদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিবেশমন্ত্রী।

সাবের হোসেন চৌধুরী বলেছেন, পরিচ্ছন্নতার দিক বিবেচনায় মুগদা থানাকে রাজধানীর রোল মডেল করা হবে। ঢাকা-৯ আসনের প্রতিটি এলাকায় সিঙ্গেল ইউজ প্লাস্টিকের ব্যবহার কমিয়ে আনার বিষয়েও জোর দেওয়া হবে ৷ 

শুধু বর্জ্য ব্যবস্থাপনা বা বায়ুদূষণ কমানো নয়, মান্ডা এলাকার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান প্লাস্টিকমুক্ত করারও ঘোষণা দিয়েছেন মন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল আলম শামীম, ৭১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খাইরুজ্জামান খাইরুল, মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাহার ও যুবলীগ নেতা হাজী বিপ্লব হোসেন এবং স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়