ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘প্রধানমন্ত্রী দেশের সব মানুষের উন্নয়নে নিরলস কাজ করছেন’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ২৬ জানুয়ারি ২০২৪  
‘প্রধানমন্ত্রী দেশের সব মানুষের উন্নয়নে নিরলস কাজ করছেন’

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, দেশের সব মানুষের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করছেন। প্রধানমন্ত্রী দেশের সব মানুষের খোঁজ-খবর রাখেন। চা শ্রমিকদের প্রধানমন্ত্রী খুবই ভালবাসেন। সম্প্রতি তিনি চা শ্রমিকদের মজুরি বাড়িয়েছেন। 

শুক্রবার (২৬ জানুয়ারি) বিকেলে শ্রীমঙ্গলের মাজদিহি চা বাগানে চা শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের কম্বল বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। 

চা শ্রমিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা ভোট দিয়ে সাত বার আমাকে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। কয়েকদিন আগের নির্বাচনে ভোট দিয়ে আবারও আমাকে এমপি বানিয়েছেন আর প্রধানমন্ত্রী আমাকে কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন। আপনাদের জীবনমানের আরো উন্নয়ন না করতে পারলে, দেশের মানুষের জীবনমানের উন্নয়ন না করতে পারলে মন্ত্রী হিসেবে আমার কোনো মূল্য নেই। 

তিনি বলেন, বর্তমান সরকার কৃষকের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। সরকারি কর্মকর্তারা জনগণের সেবক, কৃষকের সেবক। কৃষি বিভাগের কর্মকর্তাদের ইতোমধ্যে আমি নির্দেশনা দিয়েছি, কোনো কৃষক যাতে কষ্ট না পায়, সরকারি সেবা থেকে বঞ্চিত না হয়।

মন্ত্রী বলেন, কৃষিমন্ত্রী হিসেবে আমি সব সময় কৃষকের সাথে থাকব। লক্ষ্য একটাই—কোনো জমি খালি রাখা যাবে না। জমি খালি রাখলে, ফসল না ফলালে মানুষের ক্ষুধা নিবারণ করা যাবে না।

তিনি বলেন, বাড়ির আঙিনা খালি রাখবেন না। অন্তত কিছু শিম গাছ, লাউ গাছ, করলার গাছ, কয়েকটি বেগুন গাছ, কিছু শাক-সবজি লাগান। এতে নিজেদের প্রয়োজন মিটবে, বাজার থেকে কিনে খেতে হবে না।

পরে সন্ধ্যায় কৃষিমন্ত্রী কমলগঞ্জ উপজেলার মিরতিংগা চা বাগান, পাত্রখোলা চা বাগান এবং শ্রীমঙ্গল উপজেলা রানার উচ্চ বিদ্যালয়ে পৃথক অনুষ্ঠানে অসহায় শীতার্ত মানুষদের মাঝে কম্বল বিতরণ করেন। 

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়