ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রং-তুলির মাধ্যমে নিরাপদ সড়কের দাবি তুলে ধরল শিশুরা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ২৭ জানুয়ারি ২০২৪  
রং-তুলির মাধ্যমে নিরাপদ সড়কের দাবি তুলে ধরল শিশুরা

‘নিরাপদ সড়ক, নিরাপদ আমি’ শীর্ষক শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় রং-তুলির মাধ্যমে নিরাপদ সড়কের দাবি তুলে ধরেছেন শিশু-কিশোররা।

শনিবার (২৭ জানুয়ারি) রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমির রোকনুজ্জামান খান দাদাভাই অডিটোরিয়ামে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের আয়োজনে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়। এতে শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। বাংলাদেশে রোডক্র্যাশ অর্ধেকে নামিয়ে আনতে সড়ক নিরাপত্তা আইনের প্রয়োজনীয়তাকে তুলে ধরতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ঢাকা আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি অধ্যাপক ড. কাজী শরিফুল আলমের সভাপতিত্বে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজির লিটন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। 

অনুষ্ঠানে অতিথিরা বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮ মূলত মোটরযান আইন। যেখানে মোটরযানের ফিটনেস, লাইসেন্স, রুট পারমিট ও আইন ভঙ্গের জরিমানাকেই প্রাধান্য দেওয়া হয়েছে। এই আইনে সড়ক ব্যবহারকারীদের নিরাপত্তার বিষয়টি অনুপস্থিত। তাই, এই আইন ব্যবহার করে পাওয়া যাচ্ছেনা আশানুরূপ ফল। এসডিজি অনুযায়ী বাংলাদেশের রোডক্র্যাশ অর্ধেকে নামিয়ে আনতে ‘সড়ক নিরাপত্তা আইন’ প্রয়োজন।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়