ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

আবারও বাসসের এমডি আবুল কালাম, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে নতুন চেয়ারম্যান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ৩০ জানুয়ারি ২০২৪   আপডেট: ২১:১৭, ৩০ জানুয়ারি ২০২৪
আবারও বাসসের এমডি আবুল কালাম, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে নতুন চেয়ারম্যান

চু‌ক্তিভি‌ত্তিক চাক‌রির মেয়াদ বা‌ড়ি‌য়ে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদকে একই প‌দে আরও দুই বছরের জন‌্য নি‌য়োগ দি‌য়ে‌ছে সরকার। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাকারিয়া‌কে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হি‌সে‌বে নি‌য়োগ দেওয়া হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আগের নিয়োগের ধারাবাহিকতায় আগামী ৪ ফেব্রুয়ারি বা যোগদানে তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে আজাদকে পুনরায় নিয়োগ দেওয়া হ‌য়ে‌ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রেস সচিব আজাদকে ২০১৪ সালের ফেব্রুয়ারিতে সচিব পদমর্যাদায় বাসসের এমডি ও প্রধান সম্পাদক পদে চুক্তিতে নিয়োগ দেয় সরকার। এরপর কয়েক দফা তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়ানো হয়।

পৃথক প্রজ্ঞাপ‌নে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. আবদুল কাইউম সরকারকে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক করা হয়েছে।

এ ছাড়া, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মাসুম আহমেদ চৌধুরীকে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক করা হয়েছে।

নঈমুদ্দীন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়