ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ট্রাফিক সার্জেন্টরা রাস্তায় ভয়ানক অসুবিধায় থাকেন: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৫৭, ১ ফেব্রুয়ারি ২০২৪
ট্রাফিক সার্জেন্টরা রাস্তায় ভয়ানক অসুবিধায় থাকেন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ট্রাফিক সার্জেন্টরা রাস্তায় ভয়ানক অসুবিধায় থাকেন। তাদের একটু বিশ্রামের ব্যবস্থা করতে ঢাকার দুই সিটি করপোরেশনের প্রতি আহ্বান জানাচ্ছি।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে ডিএমপি’র ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সুধী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ৫০টি থানা, ৩৪ হাজার জনবল নিয়ে নগরবাসীর নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ পুলিশের মোট জনবল দুই লাখ ১০ হাজারের বেশি। প্রতিটি পুলিশ ৮২৫ জন মানুষকে নিরাপত্তা দিচ্ছেন। ডিএমপির যতগুলো ইউনিট আছে, সব ইউনিট ভালো কাজ করছে। দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল, সেজন্য আমরা কাউন্টার টেররিজম ইউনিট গঠন করেছিলাম। আমরা সাইবার ইউনিট গঠন করেছি, ভিকটিম সাপোর্ট সেন্টার গড়ে তুলেছি। ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণের জন্য ট্রাফিক ইউনিট করেছি, যা ডিএমপির কমিশনারের অধীনে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যিনি স্বপ্ন দেখেছিলেন, পুলিশ জনগণের পুলিশ হবে। আজকে পুলিশ জনগণের বন্ধু হয়েছে। যে কোনো বিপদে পুলিশ জনগণের পাশে এসে দাঁড়ায়। বঙ্গবন্ধু যেই পুলিশের স্বপ্ন দেখেছেন তা বাস্তবায়ন হয়েছে।

মন্ত্রী আরও বলেন, দেশের মানুষ পুলিশের ওপর আস্থা রাখছে। কোনো প্রয়োজন হলে পুলিশের কাছে যাচ্ছে। কোভিডের সময় আপনারা দেখেছেন, মায়ের মরদেহ সন্তান ফেলে রেখে গেছে। পুলিশ তাদের শেষ কার্যটি করেছে। পুলিশ এমনই একটি আস্থার জায়গায় এসেছে, যেখানে সবাই মনে করে, বিপদে-আপদে সব সময় পুলিশ আমাদের পাশে আছে। 

ঢাকা/মাকসুদ/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়