ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

গুলশান-বনানী-বারিধারার লেকে নৌকা নামাতে বললেন ডিএনসিসির মেয়র

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩১, ১ ফেব্রুয়ারি ২০২৪  
গুলশান-বনানী-বারিধারার লেকে নৌকা নামাতে বললেন ডিএনসিসির মেয়র

অভিজাত এলাকা গুলশান-বনানী-নিকেতন ও বারিধারার লেকগুলোতে যাতায়াতের জন্য নৌকা নামাতে সোসাইটিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেলে গুলশান-১ নম্বরের নিকেতন রোডের শহিদ ডা. ফজলে রাব্বি পার্কের সংস্কার শেষে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ নির্দেশনা দেন। এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

আতিকুল ইসলাম বলেন, গুলশান, বনানী, নিকেতন ও বারিধারা সোসাইটিকে আমি অনুরোধ করে বলতে চাই, এই পার্কের পাশে যে লেকটি রয়েছে, সেখান দিয়ে নৌকা চলাচলের ব্যবস্থা করুন, যেন মানুষ নৌকা দিয়ে চলাচল করতে পারে। এখান থেকে নৌকা দিয়ে চলে যাওয়া যাবে সার্কেল পর্যন্ত। রাস্তা পার হয়ে আবার সেখানে নৌকা সার্ভিস থাকবে, নৌকায় চড়ে আবার চলে যাওয়া যাবে বনানী কবরস্থান পর্যন্ত।

মেয়র বলেন, একইভাবে গুলশানের যে লেকটি আছে, সেটা দিয়ে নৌকায় করে চলে যেতে পারবেন কালাচাঁদপুর পর্যন্ত। মাঝখানের রাস্তা শুধু পার হবেন, এর পর থেকে আরেক নৌকা সার্ভিস থাকবে। সোসাইটিগুলোকে বলব, আপনারা যেকোনো কিছু রেডিমেড না নিয়ে এমন ইনোভেটিভ কিছু করুন। এটা নিয়ে কাজ করুন। আমাদের কাছে আসুন, আমরা সার্বিক সহযোগিতা করব। এসব সোসাইটিতে যারা আছেন, তারা নিজেরা সমন্বয় করে এই লেকগুলোতে সাধারণ মানুষের যাতায়াতের জন্য নৌকা নামিয়ে দিন। পরিবেশবান্ধব বাহন সৃষ্টি হবে। আপনারা এক পা আগাবেন, আমি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনেরর পক্ষ থেকে দশ পা আগাবো আপনাদের সহযোগিতার জন্য।

মেয়া/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়