ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

পরিবেশমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ৪ ফেব্রুয়ারি ২০২৪  
পরিবেশমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠক

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করার প্রত‌্যয় নিয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে বৈঠক করেছেন দেশটির রাষ্ট্রদূত পিটার হাস। রোববার (৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে পরিবেশমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হয়।

বৈঠক শেষে পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, পরিবেশ সুরক্ষা এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে। ভবিষ্যতে আমরা কীভাবে আমাদের সম্পর্ককে আরও এগিয়ে নিতে পারি, তা নিয়ে আলোচনা করেছি। আজকের বৈঠকটি আমাদের অংশীদারত্বকে সুদৃঢ় এবং সহযোগিতার জন্য নতুন উপায় অন্বেষণে একটি ফলপ্রসূ পদক্ষেপ।

রাষ্ট্রদূত পিটার হাস বলেন, কিছু বিষয়ে মতপার্থক্য থাকলেও জলবায়ু পরিবর্তন মোকাবিলাসহ অন্যান্য বিষয়ে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে কাজ কাজ করে যাবে। আমরা বাংলাদেশের জলবায়ু লক্ষ্যগুলোকে সমর্থন করার জন্য আমাদের অংশীদারত্বকে শক্তিশালী করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা উভয় দেশের জন্য আরও জলবায়ু-সহনশীল ভবিষ্যৎ গড়ে তুলতে একসঙ্গে কাজ করে যাবো।

মার্কিন রাষ্ট্রদূত এবং পরিবেশমন্ত্রী উভয়েই গ্রিনহাউস গ্যাস নির্গমণ কমানো এবং জলবায়ু পরিবর্তনের সঙ্গে খাপ খাওয়ানোর ক্ষেত্রে বাংলাদেশের সক্ষমতা বাড়াতে সহযোগিতামূলক উদ্যোগ বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ করেন। 

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়