ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠানে পরিবেশ ক্লাব গঠনের আহ্বান পরিবেশমন্ত্রীর 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ৬ ফেব্রুয়ারি ২০২৪  
শিক্ষাপ্রতিষ্ঠানে পরিবেশ ক্লাব গঠনের আহ্বান পরিবেশমন্ত্রীর 

বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পরিবেশ ক্লাব গঠনের জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. সাবের হোসেন চৌধুরী।

তিনি বলেছেন, পরিবেশকে আমরা কেমন গুরুত্ব দিচ্ছি, তার ওপর মানুষের জীবন নির্ভর করে। বায়ুদূষণ, শব্দদূষণ, প্লাস্টিকদূষণ রোধে সচেতনতা সৃষ্টিতে আর্থ ক্লাব বা পরিবেশ ক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিবেশমন্ত্রী।

সাবের হোসেন চৌধুরী বলেন, কল্যাণময়, অসাম্প্রদায়িক এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। বিশ্বে জায়গা পেতে জাতিকে নারী-পুরুষ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। 

তিনি আরও বলেন, যোগ্য মানুষ হিসেবে গড়ে উঠতে শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাণ্ডেও অংশগ্রহণ করতে হবে। 

মন্ত্রী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে সোলার প্যানেল স্থাপনসহ সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন। 

ঢাকা বিভাগীয় কমিশনার ও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায়চৌধুরী, গভর্নিং বডির সদস্য আনোয়ার কবির ভূইয়া, শিক্ষক প্রতিনিধি চাঁদ সূলতানা ও ড. ফারহানা খান প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ অতিথিরা উপস্থিত ছিলেন। স্কুলের শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে এবং প্রতিষ্ঠানে একবার ব্যবহার্য প্লাস্টিক ব্যবহার করবে না মর্মে অঙ্গীকার ব্যক্ত করে।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়