ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

বাংলাদেশ ও ইরানের বন্ধুত্ব আরো বাড়বে: পরিবেশমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ৮ ফেব্রুয়ারি ২০২৪  
বাংলাদেশ ও ইরানের বন্ধুত্ব আরো বাড়বে: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, বাংলাদেশ ও ইরান বিশ্বস্ত বন্ধু এবং গুরুত্বপূর্ণ অংশীদার। বিভিন্ন খাতে বর্ধিত ও অর্থবহ সম্পৃক্ততার মাধ্যমে আমাদের মধ্যকার বন্ধুত্ব আগামী দিনে আরও বৃদ্ধি পাবে। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি হোটেলে ইরানে ইসলামী বিপ্লবের (জাতীয় দিবস) ৪৫তম বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন সরকার ইরানসহ মধ্যপ্রাচ্যের সব বন্ধু দেশগুলোর সঙ্গে একযোগে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। পারস্পরিক সহযোগিতর মাধ্যমে আমরা উপকৃত হতে পারি।

তিনি বলেন, সরকারি পর্যায়ে সহযোগিতার পাশাপাশি দুই দেশের বেসরকারি খাতগুলোকে পারস্পরিক সুবিধার জন্য সমন্বয়ে আরও সক্রিয় হতে হবে। আমি এই সুযোগটি কাজে লাগাতে ইরানের উদ্যোক্তাদেরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানাচ্ছি। বাংলাদেশে অবকাঠামো, বিদ্যুৎ ও জ্বালানি, কৃষিভিত্তিক ব্যবসা, আরএমজি, পর্যটন খাতে বিনিয়োগের ক্ষেত্রে দীর্ঘমেয়াদী বিশেষ সুবিধা দেওয়া হয়।

ইরানের রাষ্ট্রদূত মনসুর চাভোশি নবগঠিত বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারে তার দেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন রাষ্ট্রদূত। অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন দেশের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি এবং সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদেরও ধন্যবাদ জানান তিনি।

নঈমুদ্দীন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়