ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিএসইসি চেয়ারম্যানের মা হাসিনা মমতাজের দাফন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৬, ১৯ ফেব্রুয়ারি ২০২৪  
বিএসইসি চেয়ারম্যানের মা হাসিনা মমতাজের দাফন 

দেশের পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মা হাসিনা মমতাজকে সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে জোহরের নামাজের পর ধানমন্ডি ঈদগাহ ময়দানে মরহুমার জানাজা হয়।

হাসিনা মমতাজ রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি একমাত্র ছেলে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, পুত্রবধূ, দুই নাতি ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ষাট ও সত্তরের দশকে জনপ্রিয় কণ্ঠশিল্পী ছিলেন হাসিনা মমতাজ। তিনি বাংলাদেশ বেতার এবং বাংলাদেশ টেলিভিশনের শিল্পী ছিলেন। ১৯৬০ সাল থেকে তিনি আধুনিক গান নজরুল গীতি ও পল্লিগীতি গেয়েছেন। তিনি সংগীতে বিশেষ অবদানের জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন। তার স্বামী রফিকুল ইসলাম খান ছিলেন ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

হাসিনা মমতাজের মৃত্যুতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল), বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম), বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস (বিএএসএম), সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশ লিমিটেড (সিসিবিএল), ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ডিবিএ), সিইও ফোরাম, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ), ক্যাপিটাল মার্কেট স্টেবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ), অ্যাসোসিয়েশন অফ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ অ্যান্ড মিউচুয়াল ফান্ডস (এএএমসিএমএফ), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজ (বিএপিএলসি), ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজিএফ), বাংলাদেশ পুঁজিবাজার বিনোয়োগকারী ঐক্য পরিষদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে শোক জানানো হয়েছে।

এনটি/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়