ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ২১ ফেব্রুয়ারি ২০২৪  
স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান 

বঙ্গবন্ধুর সোনার বাংলাকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।

বুধবার (২১ ফেব্রুয়ারি) মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকার নবাবগঞ্জ ও দোহার উপজেলা প্রশাসন আয়োজিত শিক্ষার্থীদের চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ‘বীরত্বের জয়গান’–এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

সালমান এফ রহমান বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন কেবল ভাষার অধিকার আদায়ের আন্দোলন ছিল না, বরং এ আন্দোলনে মহান ভাষাশহিদদের আত্মত্যাগের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে অনুধাবন করেছিলেন যে, পাকিস্তানিরা ভাষার অধিকারই হরণ করতে চায়, তারা ভবিষ্যতে বাঙালির সব অধিকারই ক্ষুণ্ন করবে। এরই ধারাবাহিকতায় দীর্ঘ আন্দোলন-সংগ্রাম ও বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। 

ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার জন্য তিনি সবার প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে। বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে উপস্থাপন করা হচ্ছে। উন্নয়নের গতিকে ত্বরান্বিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট সোনার বাংলাদেশে পরিণত করতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তরুণ প্রজন্মকে সৃষ্টিশীল কাজের মাধ্যমে দেশের কল্যাণ করতে হবে। 

নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী দোহার-নবাবগঞ্জ উপজেলায় শিক্ষাব্যবস্থার উন্নয়নের পাশাপাশি উপজেলা দুটিকে মডেল উপজেলায় রূপান্তরের জন্য তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। 

নবাবগঞ্জ ও দোহার উপজেলায় শহিদ মিনারে মহান ভাষাশহিদদের স্মরণে উপজেলা আওয়ামী লীগের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন সালমান এফ রহমান। পরে উপজেলা প্রশাসন আয়োজিত চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেক্সিমকো গ্রুপের সিইও ও আইএফআইসি ব্যাংক পিএলসি’র ভাইস চেয়ারম্যান আহমেদ শায়ান এফ রহমান। 

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়