ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

দ্বাদশ জাতীয় সংসদের ‘সরকারি প্রতিষ্ঠান কমিটি’র প্রথম বৈঠক 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ৫ মার্চ ২০২৪  
দ্বাদশ জাতীয় সংসদের ‘সরকারি প্রতিষ্ঠান কমিটি’র প্রথম বৈঠক 

দ্বাদশ জাতীয় সংসদের ‘সরকারি প্রতিষ্ঠান কমিটি’র প্রথম বৈঠক মঙ্গলবার (৫ মার্চ) অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় সংসদ ভবনে মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ বৈঠকে কমিটির সদস্য মোরশেদ আলম, মো. আশরাফ আলী খান খসরু, সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, আলাউদ্দিন আহম্মদ চৌধুরী, নুরুজ্জামান আহমেদ, মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, আনোয়ারুল আশরাফ খান এবং নাজমা আক্তার অংশ নেন। এ সময় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে কার্যপ্রণালী বিধি ২৩৮ এর আলোকে সরকারি প্রতিষ্ঠান কমিটির কর্মপরিধি এবং কর্মপরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটি কার্যপ্রণালী বিধির চতুর্থ তফসিলে লিপিবদ্ধ সরকারি প্রতিষ্ঠানগুলোর তালিকার মতো কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের (সিজিএ) পাঠানো ও বাজেট ডকুমেন্টে বর্ণিত সরকারি প্রতিষ্ঠানগুলোর তালিকা মিলিয়ে একটি চূড়ান্ত তালিকা প্রস্তুত করার সুপারিশ করে।  

বৈঠকের শুরুতেই দ্বাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির প্রথম বৈঠক হওয়ায় উপস্থিত সব সদস্য ও কর্মকর্তাদের পরিচিতি পর্ব হয়। বৈঠকে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শহিদ পরিবারের সব সদস্য, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহিদ, সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোন, জাতীর চার নেতা এবং ভাষা আন্দোলনে শহিদদের রুহের মাগফেরাত কামনা করে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। 

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়