ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘তুরাগ অ্যাক্টিভ ঢাকা ২৫কে’ দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১০, ৮ মার্চ ২০২৪  
‘তুরাগ অ্যাক্টিভ ঢাকা ২৫কে’ দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরার লক্ষ্যে ‘রান বাংলাদেশ’-এর আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো মর্যাদাপূর্ণ দৌড় প্রতিযোগিতা ‘তুরাগ অ্যাক্টিভ ঢাকা ২৫কে ২০২৪’।

শুক্রবার (৮ মার্চ) রাজধানী হাতিরঝিলে শুরু হওয়া আন্তর্জাতিক এ দৌড় প্রতিযোগিতায় ২৫ কিলোমিটার ক্যাটাগরিতে প্রথম হয়েছেন ইমরান হাসান।

১৫টি দেশের ২ হাজার জন দৌড়বিদ ২৫ কিলোমিটার, ১০.৩ কিলোমিটার এবং ৩ কিলোমিটার ক্যাটাগরিতে অংশ নেন। ২৫ কিলোমিটার ক্যাটাগরিতে আশরাফুল আলম প্রথম ও আরমান নুমুসিন দ্বিতীয় রানারআপ হয়েছেন। মহিলা ২৫ ২৫ কিলোমিটার ক্যাটাগরিতে শাওলিন সিগমা চ্যাম্পিয়ন হয়েছেন। প্রথম রানার-আপ  হয়েছেন সারওয়াত পারভিন এবং দ্বিতীয় রানার-আপ  হয়েছেন এরি লি কইকে।

পুরুষ ১০.৩ কিলোমিটার ক্যাটাগরিতে গোলাম রাহাত চ্যাম্পিয়ন হয়েছেন। এ বিভাগে প্রথম রানার-আপ শেখ নাহিদ উদ্দিন ও দ্বিতীয় রানার-আপ আমির হোসেন। মহিলা ১০.৩ কিলোমিটার বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন মোসাম্মত সামিয়া, প্রথম রানার-আপ রাহিয়া ইভান্স এবং দ্বিতীয় রানার-আপ ইয়াসমিন লিসা।

৩ কিলোমিটার ছেলে বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ইয়াশ রুমান, প্রথম রানার-আপ জারিফ তাজ ও দ্বিতীয় রানার-আপ আল ফারাজি হক। ৩ কিলোমিটার মেয়ে বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন রাওশিয়া রুমান, প্রথম রানার-আপ আমারা মাহিন এবং দ্বিতীয় রানার-আপ আরিয়া নুর বিনতে।

নাগরিকদের স্বাস্থ্যকর জীবনযাত্রা বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা এবং দৌড়বিদদের মধ্যে বন্ধন জোরদার করার  লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

রান বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সাজনান মোহাম্মদ বলেছেন, ‘তুরাগ অ্যাক্টিভ ঢাকা ২৫কে রান ২০২৪’ শুধু একটি চলমান ইভেন্ট নয়; এটি ঢাকার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরার প্রচেষ্টা। আমাদের শহরের সৌন্দর্য প্রদর্শন করতে পেরে আমরা রোমাঞ্চিত।

পারভেজ/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়