ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে পাটমন্ত্রীর হুঁশিয়ারি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ১০ মার্চ ২০২৪  
বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে পাটমন্ত্রীর হুঁশিয়ারি

রমজান মাসে মানুষকে জিম্মি করে সিন্ডিকেট করলে কেউ রেহাই পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

রোববার (১০ মার্চ) রাজধানীর শ্যামলী মাঠের সামনে রমজান উপলক্ষে মাসব্যাপী সুলভমূল্যে নিত্য প্রয়োজনী দ্রব্যাদি বিক্রি কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এই হুঁশিয়ারি দেন মন্ত্রী।

তিনি বলেন, যে বাজারদর রমজান মাসের সদগাহ জারি হওয়ার কথা, সে জায়াগা থেকে উল্টো মানুষকে জিম্মি করে উপার্জনের পথ বেছে নেয় কেউ কেউ। তবে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে কেউ রেহাই পাবে না।

নানক বলেন, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী থাকাকালে বাজার সম্পর্কে অবহিত ছিলাম। বাজার সম্পর্কে আমার ধারণা আছে। কুমিল্লা নিমসার বাজার থেকে ১০ টাকায় কেনা ফুলকপি কারওয়ান বাজার হয়ে নিউমার্কেট বা টাউন হল মার্কেট পৌঁছে ৫০ টাকা হয়ে যায়। কৃষক পায় ১০ টাকা, বাকি টাকা কাদের পকেটে যায়! মূলত বাজারে এটাই হচ্ছে শুভঙ্করের ফাঁকি।
 
প্রধানমন্ত্রী বাজারদর নিয়ে বারবার সতর্ক করেছেন জানিয়ে পাটমন্ত্রী বলেন, এরপরও যারা বাজারদরকে নিয়ন্ত্রণে আনছে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
 
দেশে মানুষের নৈতিকতা মানবিকতার অধঃপতন হয়ে গেছে জানিয়ে নানক আরও বলেন, রমজান মাসে বিভিন্ন মুসলিম দেশে বাজারদর কমে যায়। তবে বাংলাদেশের ব্যবসায়ীরা ভোক্তাদের জিম্মি করে উপার্জনের পথ বেছে নেয়। এটা দুঃখজনক।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়