ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রোজায় মেট্রোরেলে পানি বহন করতে পারবেন যাত্রীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ১০ মার্চ ২০২৪  
রোজায় মেট্রোরেলে পানি বহন করতে পারবেন যাত্রীরা

পবিত্র রমজান মাস উপলক্ষে মেট্রোরে‌লে যাতায়াতকারী যাত্রীদের জন্য রেলের ভেতরে পানি বহনের অনুমতি দিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ। তবে, ব্যবহারে পর বোতল নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার অনুরোধ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

রোববার (১০ মার্চ) ঢাকা ম্যাচ ট্রানজিট কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, পবিত্র রমজানের ইফতারে পানি পান করার জন্য প্রত্যেক যাত্রী মেট্রো ট্রেন ও স্টেশনের পেইড এরিয়া‌তে শুধুমাত্র ২৫০ মিলিলিটার পানির বোতল বহন করতে পারবেন। ব্যবহৃত পানির বোতল অবশ্যই প্ল্যাটফর্ম/কনকোর্স/প্র‌বেশ ও বা‌হির গেইটে রক্ষিত ডাস্টবিনে ফেলতে হবে অথবা সঙ্গে নিয়ে যেতে হবে।
 
ইফতারের সময়সূচি প্রতিটি মেট্রো ট্রেনের কোচের অভ্যন্তরের গ্যাংও‌য়ের পাশে লাগানো থাকবে। মেট্রো ট্রেনের কোচের অভ্যন্তরের ডিস‌প্লে‌তে এবং মেট্রোরেল স্টেশনসমূহের কনকোর্স লেভেলের এল‌সি‌ডি স্ক্রিনসমূহেও ইফতারের সময়সূচি প্রদর্শন করা হবে।

কোনো অবস্থাতেই প্ল্যাটফর্ম, কনকোর্স ও মেট্রো ট্রেনের অভ্যন্তরে কোনো খাবার গ্রহণ করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এ ছাড়াও ১ থেকে ১৫ রমজান ১৪৪৫ হিজরি পর্যন্ত মেট্রোরেল চলাচলের বিশেষ সময়সূচি (বিস্তারিত সংযুক্ত) প্রকাশ করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ