ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ম‌ন্ত্রিপ‌রিষদ বিভাগের সেই অতিরিক্ত সচিব‌কে ত‌থ্যে বদ‌লি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ১০ মার্চ ২০২৪   আপডেট: ১০:১৬, ১১ মার্চ ২০২৪
ম‌ন্ত্রিপ‌রিষদ বিভাগের সেই অতিরিক্ত সচিব‌কে ত‌থ্যে বদ‌লি

ম‌ন্ত্রিপ‌রিষদ বিভা‌গের কর্মচারী‌দের স‌ঙ্গে  অসদাচরণসহ হয়রা‌নির অ‌ভি‌যোগে আ‌লো‌চিত একই বিভা‌গের অ‌তি‌রিক্ত স‌চিব সৈয়দা সালমা জাফরীনকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণাল‌য়ে বদ‌লি ক‌রা হ‌য়ে‌ছে।

রোববার জনপ্রশাসন মন্ত্রণাল‌য় থে‌কে এ সংক্রান্ত আ‌দেশ জা‌রি করা হ‌য়ে‌ছে।

একই আ‌দে‌শে বিদ্যুৎ বিভা‌গের অ‌তি‌রিক্ত স‌চিব মো. নিজাম উ‌দ্দিন‌কে বিজ্ঞান ও প্রযু‌ক্তি মন্ত্রণালয়, এবং বিদ্যুৎ বিভা‌গে সংযুক্ত অ‌তি‌রিক্ত স‌চিব তা‌নিয়া খান‌কে ম‌হিলা ও শিশু বিষয়ক মন্ত্রণাল‌য়ে বদ‌লি করা হ‌য়ে‌ছে।

তথ্য মন্ত্রণাল‌য়ে বদ‌লি অ‌তি‌রিক্ত স‌চিব সৈয়দা সালমা জাফরীন মন্ত্রিসভা ও রিপোর্ট অনুবিভাগের অতিরিক্ত সচিব হি‌সে‌বে দা‌য়িত্ব পালন ক‌রেন।

দায়িত্ব পালনকা‌লে এই কর্মকর্তা ও মন্ত্রিসভা-রিপোর্ট ও রেকর্ড অধিশাখার যুগ্ম সচিব ইয়াসমিন বেগমের বিরু‌দ্ধে অসদাচরণের অ‌ভি‌যোগ উ‌ঠে। হয়রা‌নি সহ‌্য কর‌তে না পে‌রে দুই কর্মকর্তার বিরু‌দ্ধে গত ২০ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ সচিবের কাছে এ লিখিত অভিযোগ ‌দেন ভুক্ত‌ভোগী কর্মচারীদের প‌ক্ষে  মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতি।

স‌মি‌তির সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের সই করা অভিযোগে বলা হয়, দুই কর্মকর্তার কারণে সংশ্লিষ্টদের জন্য কর্মপরিবেশ বিষাক্ত হয়ে উঠছে। তাদের অগ্রহণযোগ্য আচরণ কর্মচারীদের শারীরিক ও মানসিকভাবে অসুস্থ করে তুলছে। 

‘ওই দুই কর্মকর্তা বরাবরই তাদের অধীনস্থদের প্রতি রূঢ় আচরণ করেন। সামান্যতম ভুলও যেন এ অনুবিভাগের কারও কারও জন্য জীবন দুর্বিষহ করার নামান্তর। দীর্ঘদিন ধরে আমাদের সঙ্গে নানা ধরনের অগ্রহণযোগ্য আচরণ করলেও বর্তমানে প্রতি মুহূর্তে তাদের এ আচরণ সীমা ছাড়িয়ে যাচ্ছে। তাদের রূঢ় আচরণের ফলে আমরা আতঙ্কে দিন পার করছি। যা দিনে দিনে আমাদের মানসিকভাবে বিপর্যস্ত করে ফেলেছে ব‌লেও অভিযোগ করা হয়।

ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে অধিস্তনদের যেকোনো ছুতোয় গালিগালাজ করার অভিযোগ আনা হয়েছে। এছাড়া, ব্যক্তিগত আক্রমণের মধ্যে পরিবারকে ‘ছোটলোকের বংশধর’ উল্লেখ করে ‘মন্ত্রিপরিষদ বিভাগে চাকরি কে দিয়েছে, নিয়োগ প্রক্রিয়ায় সম্পৃক্ত কর্মকর্তাদের নৈতিকতা এবং স্বচ্ছতা নিয়েও প্রশ্ন তোলেন’ ওই দুই সচিব।

অভিযোগে আরও বলা হয়েছে, ব্যক্তিগত আক্রমণ ছাড়াও অপ্রয়োজনে অফিস সময়ের পরেও অফিসে আটকে রেখে হেনস্তা করা প্রাত্যহিক ঘটনায় পরিণত হয়েছে। এছাড়া এমন কিছু ঘটনার অবতারণা হয়, যেখানে তারা আমাদের ওপর চড়াও হয়ে মানসিকভাবে হেনস্তা করেন। 

/নঈমুদ্দীন/এনএইচ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়