ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সুপেয় পানির দাবিতে খালি কলস নিয়ে অবস্থান কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৫, ২২ মার্চ ২০২৪  
সুপেয় পানির দাবিতে খালি কলস নিয়ে অবস্থান কর্মসূচি

সুপেয় পানি সরবরাহের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়

উপকূলীয় এলাকায় লবণাক্ত পানি নিয়ন্ত্রণ ও সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করার দাবিতে রাজধানীতে খালি কলস নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন পরিবেশ আন্দোলনের নেতাকর্মীরা। 

বিশ্ব পানি দিবস উপলক্ষে শুক্রবার (২২ মার্চ) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচির আয়োজন করে ‘সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলন’।

অবস্থান কর্মসূচিতে পরিবেশ ও নাগরিক আন্দোলনের নেতারা বলেছেন, জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাবের পাশাপাশি মনুষ্য সৃষ্ট নানা কারণে উপকূলীয় অঞ্চলে সুপেয় পানির সংকট ভয়াবহ আকার ধারণ করেছে। লবণাক্ততার আগ্রাসনে এ সংকট প্রতিনিয়ত বাড়ছে। ফলে, উপকূলের জীবন-জীবিকা ও প্রাণ-প্রকৃতি হুমকির মুখে পড়েছে। এই হুমকি মোকাবিলায় লবণাক্ত পানি নিয়ন্ত্রণ ও সুপেয় পানি নিশ্চিত করা জরুরি।

সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক নিখিল চন্দ্র ভদ্রের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তৃতা করেন ওয়াটারকিপার্স বাংলাদেশের সমন্বয়ক শরীফ জামিল, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা মোস্তফা আলমগীর রতন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মীর মোহাম্মদ আলী, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ হ ম তারেক উদ্দিন, নৌ সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির সাধারণ সম্পাদক আশীষ কুমার দে, স্ক্যানের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুকুল, সচেতন সংস্থার সাধারণ সম্পাদক সাকিলা পারভীন, বাংলাদেশ নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক মো. হেলাল উদ্দিন, ব্যাংক কর্মকর্তা মো. ইকবাল হোসেন, ঢাকাস্থ পাইকগাছা সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ইঞ্জিনিয়ার তুহীন পারভেজ, শিক্ষক আয়েশা আক্তার, সাবেক ছাত্র নেতা মৃত্যুঞ্জয় দাশ প্রমূখ।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়